জমি নিয়ে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৩

মৌলভীবাজারে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় নারীসহ পরিবারের তিনজন আহত হয়েছেন। রক্তাক্ত অবস্থায় তাদের উদ্ধার করে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রোববার (১১ এপ্রিল) বিকেলে মৌলভীবাজার রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের জাঙ্গালীয়া গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, জাঙ্গালীয়া এলাকার মোমেনা বেগম গরিব ও হতদরিদ্র। তিনি তার বয়স্ক স্বামী আয়ূব আলীকে নিয়ে বাবার দেওয়া সামান্য একটু জমিতে ঘর বানিয়ে বসবাস করে আসছেন। এদিকে আর্থিক অস্বচ্ছতার ফলে তার বাবা বাড়ির আশপাশের জমি বিক্রি করে দেন সুফিয়ানদের কাছে।

প্রবাসী সুফিয়ান মিয়া ও সুলেমান মিয়া তার পুরো বাড়ির চারদিক দেয়াল নির্মাণ করে মোমেনা বেগমের ঘরটিও দেয়ালের ভেতর ঢুকিয়ে দেন। তাদের উদ্দেশ্য ছিল এই ঘর তারা নিয়ে যাবে। অভিযোগ রয়েছে, প্রায় সময়ই মোমেনা বেগম ও তার স্বামীকে তারা নানাভাবে হয়রানি করতো।

এলাকার লোকজন জানিয়েছেন, এ ঘরের জমি নিতে প্রায় সময়ই সুফিয়ান মিয়া তাদের ওপর চাপ দিতো। এ নিয়ে এলাকায় একাধিক সালিশ হয়েছে। কিন্তু তাদের কোনো সহায়তা না দিয়ে জোর পূর্বক তারা ঘর থেকে উঠানোর চেষ্টা চালায়। কোনো গতি না থাকায় নানা হয়রানির পরও মোমেনা বেগম ঘর ছাড়েনি।

এদিকে ভাঙা ঘর মেরামতে সহযোগিতা করতে পাশের গ্রাম কালাইকোনায় বসবাসকারী তার বড় ভাই আব্দুল খালিক রোববার বোনের বাড়িতে আসেন। অপরদিকে মোমেনা বেগমের ঘরের চালে একটি জাম গাছের ডাল এসে পড়ায় সেটি সরানোর জন্য সুফিয়ান মিয়ার পরিবারকে জানানো হয়। এতে সুফিয়ান মিয়া ও সুলেমান মিয়া ক্ষিপ্ত হয়ে বাড়ির সামনের গেইটে তালা দিয়ে লাঠিসোটা নিয়ে তাদের ওপর হামলা চালায়।

এতে মোমোনার বড় ভাই আব্দুল খালেক, মোমেনা বেগম ও তার ছেলে রমজান আলী গুরুতর আহত হন। তাদের রক্তাক্ত অবস্থায় স্থানীয় লোকজন উদ্ধার করে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

পরে রাজনগর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হোসেন।

সর্বশেষ সংবাদ