সাবেক-বর্তমান শিক্ষার্থীদের মিলন মেলায় প্রাণোচ্ছল রাবির গণিত বিভাগ

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গণিত বিভাগের দুই দিনব্যাপী মিলন মেলায় মেতে উঠছেন সাবেক-বর্তমান শিক্ষার্থীরা। শুক্রবার (২৩ ডিসেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ কুদরাত-এ-খুদা একাডেমিক ভবনের সামনে বেলুন ও পায়রা উড়িয়ে পুনর্মিলনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সাব্বির সাত্তার।
এসময় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, গনিত বিভাগের অনেক শিক্ষার্থী দেশ ও দেশের বাইরে গুরুত্বপূর্ণ পদে কাজ করছেন। শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক করার জন্য গণিত খুবই গুরুত্বপূর্ণ একটা বিষয়। তারা দেশ-জাতিকে সেবা দিয়ে এগিয়ে যাচ্ছেন যা আমাদের জন্য গর্বের।
এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক, গণিত বিভাগের সভাপতি ড. নাসিমা আক্তার, বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর
ও গণিত বিভাগের অধ্যাপক ড. লুৎফর রহমানসহ সাবেক ও বর্তমান প্রায় ৮ শতাধিক শিক্ষার্থী।
১৯৮৭-৮৮ ব্যাচের গণিত বিভাগের সাবেক শিক্ষার্থী মো. নাসির উদ্দীন। বর্তমানে তিনি ঝিনাইদহ মহেশপুর শহীদুল ইসলাম ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। তিনি বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনেকদিন পর বন্ধুদের সাথে আবারও এক হতে পেরে খুবই আনন্দিত। এ মিলম মেলায় বন্ধুবান্ধব ও বিভাগের শিক্ষকদের সাথে মিলিত হতে পেরে আবারও মনে সেই তারুণ্যের ছোঁয়া লেগেছে বলে জানান এ সাবেক শিক্ষার্থী।
পরে বিভাগটির সামনে থেকে এক বর্ণাঢ্য আনন্দ র‍্যালি বের হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোড, রবীন্দ্র ভবন, প্রশাসন ভবনসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই জায়গায় মিলিত হয়। এরপরে শুরু হয় আলোচনা সভা।
দুই দিনব্যাপী এ মিলন মেলায় থাকছে স্মৃতিচারণ, প্রাক্তন শিক্ষকদের সম্মাননা, র‍্যাফেল ড্র, শহীদ হবিবুর রহমান স্বরণে আলোচনা সভা, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ ফটোসেশানের আয়োজন।

সর্বশেষ সংবাদ