গাইবান্ধা-৫ উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী রিপন বিজয়ী

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. মাহমুদ হাসান রিপন (নৌকা) ৮২ হাজার ৮১৩ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটবর্তী প্রার্থী জাতীয় পার্টি মনোনীত অ্যাডভোকেট এইচএম গোলাম শহীদ রঞ্জু (লাঙ্গল) পেয়েছেন ৪৫ হাজার ৭৬১ ভোট।
বুধবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ১৪৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কেন্দ্রগুলোতে এবারও নিবিড় পর্যবেক্ষণে ১ হাজার ২৪২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়।
এ নির্বাচনে একজন স্বতন্ত প্রার্থী নির্বাচন থেকে সরে যাওয়ায় ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। অন্য প্রার্থীরা হলেন বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী জাহাঙ্গীর আলম (কুলা) এবং স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মাহবুবার রহমান (ট্রাক)।
সাঘাটা-ফুলছড়ি উপজেলায় ১৭টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩। এর মধ্যে মহিলা ভোটার ১ লাখ ৭০ হাজার ১৬০ ও পুরুষ ভোটার ১ লাখ ৬৯ হাজার ৫৮৩। দু’উপজেলা মিলে ভোট কেন্দ্র ১৪৫ এবং বুথের সংখ্যা ৯৫২।
অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ ভোট গ্রহণের নিমিত্তে ২১ জন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের পাশাপাশি র‌্যাবের ৮টি টিম, ৫ প্ল্যাটুন বিজিবি, বোম্ব ডিস্পোজাল ইউনিট, স্ট্রাইকিং ফোর্স, আনসারসহ বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।
ভোট কেন্দ্র গুলোতে পুলিশ এবং আনসার সদস্যের নিরাপত্তার পাশাপাশি আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও সার্বিক অবস্থা সম্পর্কে রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শেষ করতে বিজিবি, র‌্যাবের মোবাইল টিম, পুলিশের মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন।
উল্লেখ্য; গত ২৩ জুলাই জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া নিউইয়র্কের মাউন্টসিনাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে এ আসনটি শূন্য হয়। পরে নির্বাচন কমিশনার আসনটি শূন্য ঘোষণা করেন। পরে ১২ অক্টোবর বুধবার শূন্য আসনে নির্বাচন অনুষ্ঠিত হলে ভোটের অনিয়ম হওয়ায় নির্বাচন বন্ধ ঘোষণা করেন নির্বাচন কমিশন।

সর্বশেষ সংবাদ