বগুড়ায় কালের কণ্ঠ’র প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান রূপ নিলো উন্নয়ন পরিকল্পনার আলোচনায়

দেশের শীর্ষ দৈনিক কালের কণ্ঠ’র প্রতিষ্ঠাবার্ষিকীতে বগুড়ায় আয়োজিত অনুষ্ঠান রূপ নিয়েছিলো উন্নয়ন পরিকল্পনার আলোচনা সভায়। সমাজের নানা শ্রেণী-পেশার প্রতিনিধিগণ বগুড়ার উন্নয়ন ত্বরান্বিত করতে প্রশাসন ও সরকারের প্রতি আহ্বান জানান। সেইসঙ্গে মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল থেকে কালের কণ্ঠ দেশ ও মানুষের কথা তুলে ধরবে এমন আশাবাদও ব্যক্ত করেন তাঁরা।
প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হক লালু ও বগুড়া সাংবাদিক ইউনিয়নের (বিইউজে) সভাপতি আমজাদ হোসেন মিন্টু।
মঙ্গলবার বেলা ১২টায় বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে কালের কণ্ঠ শুভসংঘ বগুড়ার সভাপতি ডা. সিরাজুল হক ফাইনের সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর ও রেজাউল হাসান রানু, সাবেক সাধারণ সম্পাদক আরিফ রেহমান, বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যাণ্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, সিনিয়র সাংবাদিক সমুদ্র হক, আব্দুর রহিম বগরা, মোহন আখন্দ, বগুড়া ফটো জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাফ উদ দৌলা ডিউক, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, বগুড়া শুভসংঘের সহসভাপতি ও মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শফিক আমিন কাজল, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এসএম মিল্লাত ও বগুড়া শুভসংঘের সাধারণ সম্পাদক শিশির মোস্তাফিজ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কালের কণ্ঠ’র বগুড়া প্রতিনিধি জে এম রউফ।
অনুষ্ঠানে বগুড়ার প্রান্তিক জনগোষ্ঠীর শিক্ষায় বিশেষ অবদান রাখার জন্য স্বউদ্যোগে বিদ্যালয় পরিচালনা করা আলোকিত নারী রত্না দেবনাথকে সম্মাননা জানানো হয়। রত্না দেবনাথের সংগ্রামী জীবনের গল্প শুনে অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক তাঁকে একটি ঘর নির্মাণ করে দেয়া এবং বিধবা ভাতার ব্যবস্থার ঘোষণা দেন।
পরে অতিথিবৃন্দ প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন এবং স্থানীয় প্রতিনিধির মাধ্যমে কালের কণ্ঠ পরিবারকে ফুলেল শুভেচ্ছা জানান।
আলোচনা সভায় বক্তারা বগুড়া শহরের যানজট নিরসন, করতোয়া নদী খনন করে গতি ফিরিয়ে আনা, মন্ত্রীসভায় অনুমোদন পাওয়া বগুড়া বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন, বিমানবন্দর চালু, বগুড়া থেকে সিরাজগঞ্জ পর্যন্ত রেলপথ নির্মাণ এবং প্রধানমন্ত্রী ঘোষিত অর্থনৈতিক অঞ্চলের কার্যক্রম বেগবান করার বিষয়ে কথা বলেন। (খবর বিজ্ঞপ্তির)

সর্বশেষ সংবাদ