মিথ্যা মামলা করায় বাদী নিজেই কারাগারে

ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ-মিথ্যা মামলা করায় নীলফামারীতে আরিফ হোসেন নামের এক ব্যক্তিকে তিন বছরের কারাদণ্ডসহ অর্থদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (১৬-জানুয়ারি) বিকেলে নীলফামারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মেহেদী হাসান এ আদেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ১৭ মে হয়রানি ও অর্থ আত্মসাতের উদ্দেশ্যে নীলফামারীর ডিমলা উপজেলার ঠাকুরগঞ্জ গ্রামের মোজাম্মেল হক, আমিনুর রহমান, মামুনুর রশিদ, আবুল হাসান, মোশাররফ, হক সাহেব, মাহমুদা ও ফুজি বেগমের বিরুদ্ধে একই গ্রামের আরিফ হোসেন একটি মিথ্যা মামলা দায়ের করেন।

মামলার সাক্ষ্য প্রমাণ শেষে নীলফামারীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত মিথ্যা মামলা করার দায়ে বাদী আরিফ হোসেনকে দোষী সাব্যস্ত করেন। পরে বাদীকে দণ্ডবিধির ২১১ ধারায় তিন বছরের কারাদণ্ড এবং ৩ হাজার টাকা জরিমানা অনাদায় আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে শ্রীঘরে পাঠিয়েছে আদালত।

ডিমলা থানা ইনচার্জ (ওসি) মোঃ লাইছুর রহমান ওসি তদন্ত বিশ্বদেব রায় বলেন, এই মামলার রায় ভবিষ্যতের জন্য একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। আগামীতে কেউ যেন আর মিথ্যা মামলা দায়ের করার সাহস না পায়। এটাই তার উত্তম দৃষ্টান্ত।

সর্বশেষ সংবাদ