চাচাকে হত্যার দায়ে বগুড়ায় দুই ভাতিজার যাবজ্জীবন

সঞ্জু রায়, বগুড়া: বগুড়ায় ১৪ বছর আগে চাচাকে হত্যার দায়ে দুই ভাতিজার যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাদের ২০ হাজার টাকা জরিমানা ও আনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়ে। বুধবার দুপুর সোয়া ৩ টার দিকে বগুড়ার অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মণ্ডল এ রায় ঘোষণা করেন।
দণ্ডপ্রাপ্ত দুই ভাই হলেন, বগুড়ার শিবগঞ্জ উপজেলার সিঙ্গারগাড়ি গ্রামের নূরুল ইসলামের দুই ছেলে জোবায়ের হোসেন ও তাজুল ইসলাম। তাদের মধ্যে জোবায়ের পলাতক ও তাজুলকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।
এছাড়াও এই মামলায় দু’জনের বিরুদ্ধে অভিযোগ প্রামাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়েছে। তারা হলেন, শিবগঞ্জ উপজেলার সিঙ্গারগাড়ি গ্রামের নুরুল ইসলামের স্ত্রী তাহেরা বেগম ও বগিলাগাড়ী গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে এমএ মোত্তালেব।
বিষয়গুলো নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের কৌসুলী অ্যাডভোকেট রেজাউল হক। তিনি জানান, পুকুরের জায়গা মাপা নিয়ে দ্বন্দ্বে জোবায়ের ও তাজুল তার চাচা শাজাহান আলীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করেন। ২০০৮ সালের মে মাসের ৬ তারিখ সকাল ১১ টার দিকে শিবগঞ্জ উপজেলার সিঙ্গারগাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। পরবর্তীতে শাজাহান আলী চিকিৎসাধীম অবস্থায় মারা যায়।

সর্বশেষ সংবাদ