বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নিন্দা ও প্রতিবাদ

সংবাদ বিজ্ঞপ্তি-বাংলাদেশের  কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড ডাঃ এম এ সামাদ ও সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান আজ ৩০ মার্চ ২০২৩ সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের নামে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা প্রত্যাহার ও প্রথম আলোর সাভার প্রতিনিধি সাংবাদিক শামসুজ্জামান শামসকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মামলা প্রত্যাহার ও  নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন।

নেতৃদ্বয় বলেন, গভীর রাতে বিনা ওয়ারেন্টে সাভারের নিজ বাসা থেকে গ্রেপ্তার প্রমাণ করে বর্তমান সরকার জনগণের সাংবিধানিক অধিকার বাক স্বাধীনতাকে  হরণ করেছে। সরকার অতিমাত্রায় স্বৈরাচারী—স্বেচ্ছাচারী আচরণ করছে। সরকারের বিরুদ্ধে করা কোন সমালোচনাকে সহ্য করতে পারছে  না। সাংবাদিক শামসকে গ্রেফতার করে সরকার ক্ষান্ত হয়নি একই অভিযোগে সম্পাদক মতিউর রহমান এর নামে গভীর রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে।

নেতৃদ্বয় বলেন, জুলুম নির্যাতন হামলা—মামলা চরম পর্যায়ে পৌঁছেছে। বিচার বহির্ভূত হত্যা, আইন শৃঙ্খলা বাহিনীর হেফাজতে মৃত্যু, নির্যাতন বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার করে জনগনের মাঝে ভীতি সৃষ্টি করে চলেছে।  নাগরিকের জীবনকে চরম নিরাপত্তাহীন করে তুলেছে বর্তমান আওয়ামী ফ্যাসিবাদী সরকার। কয়েকদিন পূর্বে  র‌্যাব কর্তৃক সোনারগাঁওয়ে আবুল কাসেমকে গুলি করে হত্যা, নওগাঁয় র‌্যাব হেফাজতে সুলতানা জেসমিনের মৃত্যু, সিআইডি পরিচয়ে সাংবাদিক শামসকে বাসা থেকে তুলে নেয়া, গভীর রাতে প্রথম আলো সম্পাদক মতিউর রহমান এর নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, পুলিশ প্রধান ও সিআইডি প্রধানের শামসের তুলে নেয়ার ঘটনা বেমালুম অস্বীকার করা সবই আওয়ামী ফ্যাসিবাদী শাসনের নগ্ন প্রকাশ। এ সকল ঘটনা অনবরত ঘটে চলেছে যার কোন প্রতিকার হচ্ছে না।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, অবিলম্বে বিচার বহির্ভূত হত্যা, রাষ্ট্রীয় বাহিনীর হেফাজতে মৃত্যু, বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। একই সাথে জনগণের সাংবিধানিক মৌলিক গণতান্ত্রিক ও মানবাধিকার রক্ষা এবং নাগরিকের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে জনগনকে  ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানাচ্ছি।

সর্বশেষ সংবাদ