জবি ও কবি নজরুল কলেজ ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ

জিটিবি নিউজ ডেস্ক : জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও কবি নজরুল কলেজের ছাত্রলীগ কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় দুই শিক্ষা প্রতিষ্ঠানের ৭ শিক্ষার্থী আহত হয়েছে বলে জানা গেছে। তারা সবাই স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। গতকাল বুধবার দুপুর ১ টার দিকে কবি নজরুল কলেজের প্রধান ফটকে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ৭ম ব্যাচের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী কামরুল কবি নজরুল কলেজের স্নাতকোত্তর ভর্তি ফরম সংগ্রহ করতে গেলে কবি নজরুল কলেজের ছাত্রলীগ কর্মীদের সঙ্গে বাকবিতন্ডা হয়। এর জের ধরে নজরুলের ছাত্রলীগ কর্মীরা কামরুলে ওপর হামলা চালাতে গেলে কামরুল দৌড়ে পালানোর সময় গেটের সাথে ধাক্কা লেগে তার মাথা ফেটে যায়। কামরুল পরে চিকিৎসা নিতে স্থানীয় চিকিৎসা কেন্দ্রে যায়।
প্রত্যক্ষদর্শীরা আরো জানায়, এরপর জবি ছাত্রলীগের কর্মীরা ঘটনা জানতে পেরে কয়েকজন মিলে কবি নজরুল কলেজের সামনে গেলে সংঘর্ষ বেধে যায়। নজরুল কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জালাল পরিস্থিতি শান্ত করার চেষ্টা করতে গেলে তিনিও আহত হন।
এ বিষয়ে জবি ছাত্রলীগের সভাপতি এফএম শরীফুল ইসলাম বলেন, ‘সামান্য ভুল বোঝাবুঝি থেকে এই ঘটনা ঘটেছে। আমরা পরবর্তীতে কবি নজরুল কলেজের ছাত্রলীগ নেতাদের ডেকে এনে সমাধান করে দেই।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. নূর মোহাম্মদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আমি ঘটনা শুনেছি তদন্ত করে তারপর বলতে পারব।