বাগেরহাটের ৭৫ ইউপি চেয়ারম্যানরা সম্মানী ভাতা গ্রহণ করবে না

বাগেরহাট সংবাদ দাতা : ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সরকার প্রদত্ত মাসিক সম্মানী ভাতা সম্মানজক না হওয়ায়, জেলার সকল ইউপি চেয়ারম্যানগন ভাতা গ্রহণ না করার ঘোষণা দিয়েছেন। শনিবার দুপুরে বাগেরহাট জেলা প্রশাসক মো. জাহাংগীর আলমের নিকট ইউপি চেয়ারম্যানরা সম্মানী ভাতা গ্রহণ না করার ঘোষনাপত্র জমা দেন। বাগেরহাট জেলার ৭৫ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের প্রস্তারিত আবেদন পত্র দেয়ার সময় উপস্থিত ছিলেন, ফকিরহাট উপজেলার বেতাগা ইউপি চেয়ারম্যান স্বপন দাস, সদরের ষাটগম্বুজ ইউপি চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চু, শরনখোলা উপজেলা সদরের রায়েন্দা ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, কচুয়া উপজেলার মঘিয়া ইউপি চেয়ারম্যান মনজুবুল করিমসহ অর্ধশত ইউপি চেয়ারম্যান।
ইউপি চেয়ারম্যানরা জানান, চেয়ারম্যানদের সম্ম¥ানী ভাতা অন্যান্য নির্বাচিত জনপ্রতিনিধিদের সঙ্গে সামঞ্জস্যপূর্ন ও সংগতি পূর্ণ করার জন্য সরকারের কাছে একাধিকবার আবেদন জানিয়েও কোনো প্রতিকার মেলেনি। এ অবস্থায় ইউপি চেয়ারম্যানদের সম্মানী ভাতা সন্তোষজনক না হওয়ায়, ওই ভাতা গ্রহণ না করার সিন্ধান্ত নেয়া হয়।
ইউপি চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চু ও আসাদুজ্জামান মিলন বলেন,‘স্থানীয় সরকারকে শক্তিশালী করনে ইউনিয়ন পরিষদের ভুমিকা মূখ্য। কিন্তু উপজেলা চেয়ারম্যানদের পর্যাপ্ত সম্মানী ভাতা ও অর্ধ কোটি টাকা মুল্যের গাড়ি প্রদান করা হয়েছে। অথচ ইউপি চেয়ারম্যানদের একটি সাইকেলও প্রদান করা হয় না’।