আশাশুনিতে পুলিশি অভিযানে ১২ আসামী গ্রেফতার/সাস’র উদ্যোগে ৩৪ টি গাজী ট্যাংক বিতরণ

নিজস্ব সংবাদ দাতা সাতক্ষীরা : আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতারি পরোয়ানার আসামীসহ ১২ আসামীকে গ্রেপ্তার করেছে।এসআই আউয়াল কবির অভিযান চালিয়ে জিআর ৭১৭/১৩ এর আসামি আনুলিয়া গ্রামের গফুর সানার ছেলে মোক্তার ও মোক্তারের ছেলে মুজিবরকে, জিআর ১৪৭/০৯ এর আসামি মধ্যম একসরা গ্রামের মিকাঈল সানার ছেলে ফারুক ও জিআর ২৪/১৪ এর আসামি প্রতাপনগর গ্রামের সোহেব আলির ছেলে ফারুককে গ্রেপ্তার করেন। এসআই নাজমুল হুসাইন অভিযান চালিয়ে জিআর ২০৬/০৮ এর আসামি সরাফপুর গ্রামের আলিমুদ্দিনের ছেলে জাহাঙ্গীর মোল্যা, কাপসন্ডা গ্রামের মৃতঃ করিম সানার ছেলে আঃ হান্নান ও মামলা নং ২(১২)১৩ এর আসামি শ্বেতপুর গ্রামের আঃ হামিদ সরদারের ছেলে জয়নাল আবেদীনকে গ্রেপ্তার করেন। এসআই রশিদুজ্জামান অভিযান চালিয়ে জিআর ১০৭/০৯ এর আসামি গদাইপুর গ্রামের জবেদ মোল্যার ছেলে ইউসুফ ও জিআর ২৬/১৪ এর আসামি একই গ্রামের সাইফুল ইসলামের ছেলে শামীমকে এবং নন-জিআর ১৬/১২ এর আসামি বামনডাঙ্গা গ্রামের গহর আলি গাজীর ছেলে হারুনকে গ্রেপ্তার করেন। এএসআই রিপন মিয়া অভিযান চালিয়ে মামলা নং ২২(৬)১৩ এর আসামি গাজীপুর গ্রামের মৃতঃ কেনায়েত সরদারের ছেলে শাহীন ও সিআর ৫৪৬/১০ এর আসামি তেঁতুলিয়া গ্রামের মৃতঃ জহর আলি সরদারের ছেলে মইনুদ্দিনকে গ্রেপ্তার করেন।

                                          গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ কর হয়েছে

নিজস্ব সংবাদ দাতা ,আশাশুনি, সাতক্ষীরা : আশাশুনিতে জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্থ পরিবারের সুপেয় পানির চাহিদা পুরণের লক্ষ্যে প্লাষ্টিক ট্যাংক বিতরণ করা হয়েছে। রোববার বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে ট্যাংক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ও বিসিসিসাস’র উদ্যোগে ৩৪ টি গাজী ট্যাংক বিতরণআরএফ এর অর্থায়নে ও সহযোগিতায়, সাতক্ষীরা উন্নয়ন সংস্থা (সাস)-এর বাস্তবায়ন ও আয়োজনে কমিউনিটি কাইমেট চেইঞ্জ (সিসিসিপি) প্রকল্পের আওতায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিতরণ কাজের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাম্মাৎ মমতাজ বেগম। সাস’র নির্বাহী পরিচালক শেখ ইমান আলির সভাপতিত্বে ও সিসিসিপি প্রকল্প সমন্বয়কারী খান মো. শাহ আলমের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আশাশুনি প্রেস কাব সভাপতি জি এম মুজিবুর রহমান। এ সময় সিডস প্রোগ্রাম ম্যানেজার আছাদুজ্জামান, খায়রুজ্জামান, সংযোগ আইজিএ কর্মকর্তা আঃ আলিম, সিসিপির সিপিও মাসুদুর রহমান, হামিদুর রহমান ও মহেশ চন্দ্র ম-ল উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ৩৪ জনকে ১টি করে ১০০০ লিঃ গাজী প্লাস্টিক ট্যাংক প্রদান করা হয়। প্রকল্পের আওতায় আশাশুনি ও কালিগঞ্জ উপজেলায় ৭০০ পরিবারকে ১০০০ লিঃ ১টি করে ট্যাংক বিতরণ করা হবে। আশাশুনিতে ২০০টির মধ্যে এই নিয়ে ৭৯টি বিতরণ করা হলো। এ ছাড়া প্রকল্পের আওতায় সুপেয় পানি নিশ্চিত করতে পুকুর খনন, পিএসএফ নির্মাণ করা হয়েছে বা হচ্ছে এবং কমিউনিটি পর্যায়ে ১০ হাজার লিঃ ২টি করে ৫ স্থানে ১০টি ট্যাংক বিতরণ করা হবে।

                                      আশাশুনিতে ইমাম কাজি ও পুরোহিতদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত
নিজস্ব সংবাদ দাতা সাতক্ষীরা : আশাশুনিতে বাল্য বিবাহ, নারী পাচার ও নারী নির্যাতন প্রতিরোধে ইমাম, কাজি ও পুরোহিতদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১.৩০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রশিক্ষণ উদ্বোধন করা হয়।
উপজেলা বার্ষিক উন্নয়ন তহবিলের আর্থিক সহযোগিতায় আশাশুনি উপজেলা পরিষদের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাম্মাৎ মমতাজ বেগম। কর্মশালায় আরও বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী শামীম মুরাদ, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, কাজি মাওঃ আবদুল মান্নান প্রমুখ। কর্মশালায় আশাশুনিতে বাল্য বিবাহ পুরোপুরি ভাবে প্রতিরোধ করা, নারী পাচার ও নির্যাতন প্রতিরোধ এবং এ ব্যাপারে ইমাম, কাজি ও পুরোহিতদের করনীয়তাসহ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা ও মতবিনিময় করা হয়।