পলাশবাড়ীতে শহীদ মুক্তিযোদ্ধা সন্তান বাদল প্রধানের ইন্তেকাল

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ পলাশবাড়ী পৌরশহরের জামালপুর গ্রামের প্রধান বাড়ীর সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান, শহীদ মুক্তিযোদ্ধা শওকত আলী প্রধানের ছেলে, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সদস্য ও শ্রমজীবি সমবায় সমিতির প্রতিষ্ঠাতা যুগ্ম সাধারণ সম্পাদক বাদল প্রধান (৫০) আর নেই। তিনি রোববার রাত ৯টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মৃত্যকালে তিনি শহীদ মুক্তিযোদ্ধার বিধবা পত্নী তার বৃদ্ধা মা, ১ ছেলে ২ মেয়ে, স্ত্রী, ভাই- বোন, আত্মীয়-স্বজন, সহকর্মি, বন্ধু-বান্ধব,পাড়া-প্রতিবেশি ও শুভাকাঙ্খীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
বেশকিছু দিন ধরে ডায়াবেটিসসহ তিনি বিভিন্ন জটিল রোগে ভুগে আসছিলেন। গত কয়েকদিন আগেও তিনি গুরুতর অসুস্থ হয়ে রংপুর মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন। ২৭ জুন শনিবার বিকেলে শহরের জামালপুর গ্রামের (কাজীপাড়া) নিজ বাসায় আকস্মিক ব্রেইনষ্ট্রোকে তিনি অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসার জন্য তাৎক্ষনিক তাকে রংপুর মেডিকেলে ভর্তি করা হয়। রোববার ২৮ জুন রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।
তার মৃত্যুর খবর পলাশবাড়ীতে পৌঁছলে পরিবারের সদস্যবর্গ, শ্রমজীবি সমবায় সংগঠনের সহকর্মি ও অন্যান্য পেশাজীবি সংগঠন ছাড়াও স্থানীয় পরিচিত জনদের মাঝে গভীর শোকের ছায়া নেমে আসে। শেষবারের জন্য তাকে একনজর দেখতে স্থানীয় শুভাকাঙ্খীরা রাতেই তার বাড়ীতে ভীড় জমান। বাদল প্রধানের বাবা শওকত আলী প্রধান মহান মুক্তিযুদ্ধের একজন শহীদ মুক্তিযোদ্ধা ছিলেন। নম্র-ভদ্র, সহজ-সরল ও সাদামাটা স্বভাবের একজন হিসেবে বাদল প্রধান স্থানীয়দের নিকট বেশ পরিচিত ছিলেন। মুক্তিযোদ্ধা সংসদ সন্তান উপজেলা কমান্ড ইউনিটের আহবায়ক ওয়ারেছুর রহমান মন্টু বাদল প্রধানের একমাত্র বড় ভাই।
গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) নির্বাচনি এলাকার মাননীয় জাতীয় সংসদ সদস্য, বাংলাদেশ কৃষক লীগ সাধারণ সস্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি তার মরহুম ভাই বাদল প্রধানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তার বিদেহী আত্মার মাগফিরাত কামনায় তিনি এলাকাবাসীর নিকট দো’আ কামনা করেছেন।
পারিবারিক সূত্র জানায় সোমবার সকালে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে প্রথম এবং জামালপুরে দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন করা হয়।

সর্বশেষ সংবাদ