করোনা কেড়ে নিলো সিলেটের আরো পাচঁটি প্রান

হাফিজুল ইসলাম লস্কর, সিলেট: করোনার তান্ডবে শুরু থেকেই একের পর এক সিলেটি ঢলে পরছেন মৃত্যুর কোলে। মরনব্যাধি করোনায় মৃত্যুর হার প্রতিদিনই বাড়ছে। প্রথম দিকে একজন দুজন করে মারা গেলেও দিন যত গড়াচ্ছে ততই বাড়ছে মৃত্যুর সংখ্যা। গতকাল সিলেট জেলায় করোনায় ভয়াল থাবায় নিভে গেছে পাচঁটি প্রান। এ নিয়ে এখন পর্যন্ত সিলেট জেলায় করোনা কেড়ে নিলো ১০১ প্রান। আর এ পর্যন্ত সুনামগঞ্জে ১৪, হবিগঞ্জে ১০ ও মৌলভীবাজারে ১০ জন করোনায় মৃত্যুবরন করেছেন। চারটি জেলা মিলিয়ে সিলেট বিভাগে মোট মত্যুর সংখ্যা দাঁড়ালো ১৩৫। অপরদিকে, প্রতিদিনই বাড়ছে সিলেটে করোনা আক্রান্তের সংখ্যা।
রোববার (২৬ জুলাই) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল সিলেট জেলায় করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন ৪৮। এ পর্যন্ত সিলেট জেলায় মোট আক্রান্ত ৩৯৮২। গতকাল সিলেট বিভাগের সুনামগঞ্জে করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন ১৭। এ পর্যন্ত সুনামগঞ্জ জেলায় ১৩৯৭। গতকাল হবিগঞ্জের করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন ৭ জন। এ পর্যন্ত হবিগঞ্জ জেলায় ১১১৬ ও মৌলভীবাজার জেলায় ৯১৮ জন। সিলেট বিভাগের চারটি জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৭৪১৩।
সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ১৯৬ জন। এর মধ্যে সিলেটে ৭৯, সুনামগঞ্জে ৪২, হবিগঞ্জে ৪৯ ও মৌলভীবাজারে ২৬ জন।
শুধু হতাশার খবর নয় রয়েছে করোনা থেকে সুস্থ্যতার খবরও। সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৬৬ জন। এর মধ্যে সিলেটে ১৩, সুনামগঞ্জে ১৯, হবিগঞ্জে ২১ ও মৌলভীবাজারে ১৩  জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩১০০ জন। এর মধ্যে সিলেটে ৯৮২, সুনামগঞ্জে ১০৬২, হবিগঞ্জে ৫৬১ ও মৌলভীবাজারে ৪৯৫ জন।
সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৬৫৫৫ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৫৯৪১ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৬১৪ জন। এর মধ্যে সিলেটে ৪২৭, সুনামগঞ্জে ৬৯, হবিগঞ্জে ২৮ ও মৌলভীবাজারে ৯০ জন।
আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৩৪৩ জন। এর মধ্যে সিলেটে ৮৩, সুনামগঞ্জে ৪২, হবিগঞ্জে ১৪৪ ও মৌলভীবাজারে ৭৪ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনে রয়েছেন।

সর্বশেষ সংবাদ