বগুড়া থেকে অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন যারা

রোমান বগুড়া বিশেষ প্রতিনিধি:বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ৬০৯ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়েছে সরকার। তারা সহযোগী অধ্যাপক থেকে অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন। বৃহস্পতিবার (৩০ জুলাই) এ সংক্রান্ত আদেশে অনুমোদন দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এদের মধ্যে বগুড়া জেলার বিভিন্ন সরকারি কলেজের ১৭জন শিক্ষক রয়েছেন। এদের বেশিরভাগই ১৪ ও ১৫ বিসিএস ব্যাচের কর্মকর্তা।

বগুড়া জেলা থেকে অধ্যাপক পদে পদোন্নতি পেলেন যারা- সরকারি আজিজুল হক কলেজের যথাক্রমে ইসলামী শিক্ষা বিভাগে মুহাম্মদ আব্দুল্লাহ খালেদ সাইফুল্লাহ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি  বিভাগের আবু বকার সিদ্দিকী ও জাহাঙ্গীর আলম,  ইংরেজি বিভাগের এস এম জাহীদ সারওয়ার আলী খান, ইতিহাস বিভাগের রাশদ ই  নিশতার, উদ্ভিদবিদ্যা বিভাগের একেএম সফিকুর রহমান, গণিত বিভাগের মাহতাব হোসেন মন্ডল, দর্শন বিভাগের আবেদ নোমানী, প্রাণিবিদ্যা বিভাগের জহিরুল ইসলাম, বাংলা বিভাগের ড. মোহাম্মদ হায়দার আলী, ব্যবস্থাপনা বিভাগের রেজাউন নবী, মনোবিজ্ঞান বিভাগের ড. শরীফ রায়হান এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের উম্মুল খায়ের গুলশান আরা বানু। 

অপরদিকে, সরকারি শাহ সুলতান কলেজে যথাক্রমে ইংরেজি বিভাগের আব্দুর রব নিশতার, অর্থনীতি বিভাগের সুলতান আলী প্রামাণিক এবং ব্যবস্থাপনা বিভাগের সামছুল হক মন্ডল। এছাড়া গাবতলী সরকারি কলেজের উপাধ্যক্ষ দর্শন বিভাগের আবুল কালাম আজাদ। 

আদেশে বলা হয়, পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে যোগদান করবেন।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর প্রকাশিত নির্দেশনাবলী অনুযায়ী পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের বিমুক্তি ও যোগদান প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন করতে হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

 

সর্বশেষ সংবাদ