বগুড়ার শেরপুরের মোবাইল মাকের্টের দোকানের তালা কেটে দুঃসাহসিক চুরি

শেরপুর(বগুড়া)প্রতিনিধি:বগুড়ার শেরপুর শহরের প্রানকেন্দ্র স্থানীয় বাসস্ট্যান্ডে রাবেয়া কমপ্লেক্সে গত শুক্রবার গভীর রাতে শাহী মোবাইল পয়েন্ট নামের ব্যবসায়িক প্রতিষ্ঠানের তালা ও কলাপসিবল গেটের তালা কেটে দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে। এতে দোকানের বিভিন্ন কোম্পানীর শতাধিক মোবাইল সেট, সৌদি রিয়্যাল, ক্যাশ বাক্সে রক্ষিত নগদ টাকা মিলে প্রায় ১৮ লাখ টাকা চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এঘটনায় নৈশ প্রহরীকে গ্রেফতার করেছে পুলিশ। সুষ্ঠ তদন্তের দাবীতে ৫ ঘন্টা দোকান বন্ধ রেখে প্রতিবাদ জানায় অন্যান্য ব্যবসায়ী মালিকরা।
জানা যায়, শহরের প্রানকেন্দ্র স্থানীয় বাসষ্ট্যান্ডে পুলিশ ফাঁড়ির কয়েকগজ সামনে ঢাকা-বগুড়া মহাসড়কের পূর্বপাশ্বে অবস্থিত রাবেয়া কমপ্লেক্স মোবাইল মার্কেট এর সম্মুখভাগে শাহী মোবাইল পয়েন্ট নামের ব্যবসায়িক প্রতিষ্ঠানের মালিক ও কর্মচারী প্রতিদিনের ন্যায় গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে দোকান বন্ধ করে চলে যায়। সেই সুযোগে দুর্বৃত্তরা গত ২১ জুলাই শুক্রবার গভীর রাতে ওই প্রতিষ্ঠানের সামনের সার্টারের ২টি ও ভেতরের কলাপসিবলের তালা কেটে বিভিন্ন কোম্পানী অপপো, সামস্যাং, হুয়াই এর প্রায় ১১০টি মোবাইল সেট, ক্যাশ বাক্সে রক্ষিত ১১ হাজার সৌদি রিয়্যাল ও নগদ ৭ লাখ টাকা মিলে প্রায় ১৮ লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে যায় বলে জানিয়েছেন ওই প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী।
ওই দোকান মালিক আব্দুল হাকিম বলেন, প্রতিদিনে ন্যায় ২২ জুলাই সকালে দোকান খুলতে এসে দোকানে সামনের তালা না খুলতে পেরে ভেতরের তালা খুলে প্রবেশ করে দোকানের মোবাইল সেট ও ক্যাশ বাক্সে রক্ষিত সৌদি রিয়্যাল ও নগদ টাকা নেই এবং চুরি হয়েছে বলে দেখতে পাই।
এ ঘটনায় মার্কেটে নিযুক্ত নৈশপ্রহরী নুরুল ইসলাম নুরু (৫৫)কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে থানা পুলিশ। পুলিশের নাকের ডগায় এ দুঃসাহসিক চুরি সংঘটিত হওয়ায় ওই এলাকার ব্যবসায়ীদের মধ্যে চুরি আতংক বিরাজমান করছে এবং এ ঘটনার সুষ্ঠ তদন্তে দাবীতে প্রায় ৫ঘন্টা দোকান বন্ধ রেখে প্রতিবাদ করে মার্কেটের অন্যান্য ব্যবসায়ীরা। এদিকে ওই দোকান মালিক মোবাইল সেট বিক্রির পাশাপাশি হজ্বে লোক পাঠানোর ব্যবসাও করেন। সেইমতে চলতি বছরে হজ্বব্রত পালনে রেজিস্ট্রেশনে ব্যর্থদের টাকা ফেরৎ না দেয়ার ভিন্ন নাটক হতে পারে বলে ধারণা করা হচ্ছে বলে একটি মহল মনে করছেন। অপরদিকে ওই দোকান থেকে ২শ গজ পশ্চিমে পুলিশ ফাঁড়ি ও টহলরত পুলিশের ভুমিকাও প্রশ্নবিদ্ধ বলেও মনে করছেন সচেতনমহল। এ চুরির ঘটনায় বেলা ৩টার দিকে বগুড়া পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সর্বশেষ সংবাদ