দুপচাঁচিয়ায় এক দিনেই পেঁয়াজের দাম বেড়েছে কেজিপ্রতি১৫ থেকে ২০ টাকা

গোলাম মুক্তাদির সবুজ, দুপচাঁচিয়া(বগুড়া): হঠাৎ করেই বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে ভারত এই খবর টেলিভিশন ও পত্রিকায় দেখে রাতারাতি বগুড়া জেলার দুপচাঁচিয়া উপজেলার পেঁয়াজ ব্যবসায়ীরা কেজি প্রতি ১৫ থেকে ২০ টাকা বেশি দামে বিক্রি করছেন।
১৫ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে সিও অফিস কাঁচাবাজার ঘুরে দেখা যায়, খুরচা ব্যবসায়ীরা দেশি পেঁয়াজের কেজি বিক্রি করছে ৮০টাকা এবং আমদানি করা পেঁয়াজের কেজি ৬০ টাকা।ফলে ক্রেতারা পরেছে বিপাকে।  গতকাল সোমবার দেশি পেঁয়াজ ছিল  ৬০ থেকে ৬৫ টাকা আর  আমদানি করা পেঁয়াজের কেজি ছিল  ৪৫ টাকা।
খুচরা ব্যবসায়ী মুক্তার  বলেন,হঠাৎ করে ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়ার পাইকারি বাজারে দাম বেশি আবার চাহিদা মতো পাওয়া যাচ্ছে না। তাই আমরা বেশি দামে পেঁয়াজ  বিক্রি করছি।
তিতুমী ট্রেডার্সের প্রোপাইটার টিসিবি ডিলার আব্দুর রাজ্জাক বলেন, ১৩সেপ্টেম্বর রোববার থেকে নায্যমূল্যের চিনি,ডাল,তেল ও পেঁয়াজ বিক্রি করছি। প্রতি কেজি ৩০টাকা দরে ২কেজি করে পেঁয়াজ বিক্রি করছি। বাইরে বাজারে পেঁয়াজের দাম বেশি হওয়াই চাহিদা  অনেক বেশি কিন্তু আমাদের কাছে মাল সীমিত। তাই প্রয়োজনের তুলনায় মাল ক্রেতাদের দিতে পারছি না।

সর্বশেষ সংবাদ