আক্কেলপুরে পিঁয়াজের বাজার অস্থির

নিশাত আনজুমান,আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি:জয়পুরহাটের আক্কেলপুরে হঠাৎ করে পিঁয়াজের বাজার অস্থিতিশীল হয়ে পড়ায় বাজার নিয়ন্ত্রণে পদক্ষেপ নেয় উপজেলা প্রশাসনের। একলাফে দাম কমলো অর্ধেকে।
মঙ্গলবার সকালে আক্কেলপুর কলেজ বাজারের পৌর হাটে নিত্যপণ্য পিঁয়াজ ৮০ টাকা থেকে ১৩০ টাকা কেজি দরে বিক্রি করতে থাকে ব্যবসায়ীরা।
মঙ্গলবার পিঁয়াজের বাজার নিয়ন্ত্রণে উপজেলা নির্বাহী অফিসার এসএম হাবিবুল হাসান ও সহকারী কমিশনার (ভুমি) মিজানুর রহমান অভিযান পরিচালনা করেন হাট বাজার সমুহে।
এ সময় কলেজ বাজারের ভাই ভাই আড়ৎ-এ মুল্য তালিকা না থাকায় ৫ হাজার টাকা, ভ্রাম্যমান আদালতকে অবমাননার দায়ে এক হোটেল মালিককে ৫’শ টাকা জড়িমানা করেছেন।
একই সাথে বাজার নিয়ন্ত্রণে পাইকারী পিঁয়াজ বাজারে স্বাস্থ্যবিধি মেনে টিসিবি-র মাধ্যমে ন্যয্যমুল্য পিঁয়াজ, চিনি, তেলও ডাল বিক্রীর উদ্বোধন করেছেন ইউএনও।
উপজেলা প্রশাসের অভিযানের পর আক্কেলপুর কলেজ বাজারে দেশী পিঁয়াজ ৫০-৫৫ টাকা দরে বিক্রয় হচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার এ্স এম হাবিবুল হাসান বলেন, সিন্ডিকেটের মাধ্যমে পিঁয়াজের বাজারে কৃত্তিম সংকট করে বাজার অস্থির করেছে একটি অসধু ব্যবসায়ী চক্র, এমন অভিযোগের ভিত্তিতে সহকারী কমিশনার (ভুমি) মিজানুর রহমানকে সাথে নিয়ে বাজারে ভ্রাম্যমাান আদালত পরিচালনা করা হয়েছে। বাজার নিয়ন্ত্রণে এই অভিযান অব্যহত থাকবে।

সর্বশেষ সংবাদ