জন্মদিনের শুভেচ্ছা জানালেন ভিপি এম সুলতান আহম্মেদ

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: ৪০ তম জন্মদিন উপলক্ষ্যে বগুড়া জেলা ও শাজাহানপুর উপজেলাবাসি সহ রাজনৈতিক সহকর্মি, শুভাকাংখী ও শুভান্যুধায়ীদের প্রতি জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন ‘উপজেলা ভাইস চেয়ারম্যান এসোসিয়েশন’ বগুড়া জেলা শাখার সভাপতি ও শাজাহানপুর উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ ভিপি এম সুলতান আহম্মেদ। মঙ্গলবার সন্ধ্যায় এক বিবৃতিতে তিনি সর্বস্তরের মানুষের প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করেন।
তিনি ১৯৮০ সালের ১৬ সেপ্টেম্বর শাজাহানপুর উপজেলার চক-চোপীনগর গ্রামে সমাভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। ছাত্রজীবন থেকেই তিনি ছিলেন বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত। চোপীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তার শিক্ষা জীবন শুরু হয়। ১৯৯৫ সালে চোপীনগর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৯৭ সালে সরকারি শাহ্ সুলতান কলেজ থেকে এইচএসসি এবং একই কলেজ থেকে ১৯৯৯ সালে স্নাতক ডিগ্রি অর্জন করেন। কলেজে অধ্যায়নকালে তিনি ১৯৯৫ সালে বাংলাদেশ ছাত্রলীগের সদস্য পদ লাভ করেন। ১৯৯৭ সালে সরকারি শাহ্ সুলতান কলেজ ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, ১৯৯৬-৯৭ শিক্ষাবর্ষে সর্বোচ্চ ভোটে ছাত্র সংসদের সাহিত্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক এবং ১৯৯৯-২০০০ শিক্ষাবর্ষে বিনা প্রতিদ্বন্দ্বীতায় ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন।
২০০২ সালে বগুড়ার নবগঠিত শাজাহানপুর উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মনোনীত হন। ২০০৫ সালের সম্মেলনে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এবং ২০১২ সালের সম্মেলনে উপজেলা যুবলীগের সভাপতি নির্বাচিত হয়ে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন। একই সাথে তিনি ২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান-১ নির্বাচিত হন। বর্তমানে তিনি ‘উপজেলা ভাইস চেয়ারম্যান এসোসিয়েশন’ বগুড়া জেলা শাখার সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়াও শাজাহানপুর উপজেলা কেন্দ্রিয় সমবায় সমিতি (ইউসিসিএ) লি: এর পর পর তিন বার নির্বাচিত সভাপতি এবং দুবলাগাড়ী ডিগ্রি কলেজ গভর্ণিং বডির সভাপতি হিসেবে সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন।
২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সরকার বিরোধী আন্দোলনে সক্রিয় ভূমিকার কারণে তিনি মামলা-হামলার শিকার হন এবং কারাবন্দী হন। তাবলীগ জামায়াতের তিন চিল্লার এই সাথী ২০১৮ সালে পবিত্র হজ্বব্রত পালন করেন। জনপ্রিয় ও সদা হাস্যজ্জল এই মানুষটি আগামী জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৭ (শাজহানপুর-গাবতলী) নির্বাচনী এলাকার সংসদ সদস্য পদে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন।

সর্বশেষ সংবাদ