গাইবান্ধায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বাস্ববায়ন সভা

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধা সিভিল সার্জন অফিস সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সঠিক বাস্তবায়ন সংক্রান্ত জেলা পর্যায়ে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা বুধবার অনুষ্ঠিত হয়।
পরিকল্পনা সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ আঃ মঃ আখতারুজ্জামান। বক্তব্য রাখেন ডা. মো. শাহীনুল ইসলাম শাহীন, ডা. মো. গোলাম মোস্তফা, ডা. হাফিজুর রহমান, সাংবাদিকদের মধ্যে প্রেসক্লাব সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, উজ্জল চক্রবর্ত্তী, আরিফুল ইসলাম বাবু, এসএম বিপ্লব ইসলাম প্রমূখ।
কর্মশালায় জানানো হয়, আগামী ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ক্যাম্পেইন চলবে ৮ অক্টোবর পর্যন-। সকল স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ক্যাম্পেইন এর সফল বাস্তবায়ন প্রত্যাশা করা হয়। এ সময় ৬-১১ মাস বয়সের সকল শিশুকে নীল রংয়ের ক্যাপসুল এবং ১২-৫৯ মাসের সকল শিশুকে লাল রংয়ের একটি করে ক্যাপসুল খাওয়ানো হবে। সর্বমোট ২ হাজার ৩৩টি কেন্দ্রের মাধ্যমে ৩ লাখ ৩৬ হাজার ৯৮২ জন শিশুকে ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়।
ক্যাম্পেইন বাস্তবায়নে প্রেস কনফারেন্স, লিফলেট বিতরণ, মাইকিং, মসজিদ ভিত্তিক আলোচনা, সভা-সেমিনার, স্বেচ্ছাসেবক প্রশিক্ষণ, কর্মী ওরিয়েন্টেশনসহ বিভিন্ন কর্মসূচি আয়োজন করা হবে। ক্যাম্পেইন যথাযথভাবে বাস্তবায়নের জন্য মোবাইল অ্যাপস-এর মাধ্যমে সুপারভিশন এবং রিয়েল মনিটরিং করার কথা সভায় জানানো হয়। জেলার ৮২টি ইউনিয়ন, ৭টি উপজেলা, ৪টি পৌরসভায় একসাথে এই ক্যাম্পেইন কার্যক্রম চলমান থাকবে। এতে ২হাজার ৩৩টি কেন্দ্রের মাধ্যমে ৩ লাখ ৩৬ হাজার ৯৮২ জন শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে।

সর্বশেষ সংবাদ