জয়পুরহাটের পাঁচবিবিতে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যূর অভিযোগ

জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাটের পাঁচবিবিতে চিকিৎসকের ভূল চিকিৎসার কারনে শনিবার সকাল ৯ টার দিকে জাহানারা বেগম (৭০) নামে এক রোগীর মৃত্যূ হয়েছে বলে মৃত্যের পরিবার অভিযোগ করেছে। মৃত জাহানারা বেগম পাঁচবিবি পৌর এলাকার মালঞ্চা মহল্লার এলাহী ফকিরের স্ত্রী বলে জানা গেছে।
জাহানারার পারিবারিক সূত্রে জানা যায়, জাহানারার পেটে ব্যাথা অনুভব করলে ২৪ জুন সকাল ৮টার দিকে পাঁচবিবি পৌর শহরের টি এ্যান্ড টি পাড়া এলকায় ‘রমিছা কিনিক’ নামে একটি প্রাইভেট চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে রোগীর এ্যাপেন্ডিসাইড অপারেশন করেন কিনিকের পরিচালক ডাঃ মোয়াজ্জেম হোসেন। অপারেশনের পর থেকে রোগীর শারীরিক অবস্থার অবনতি ঘটলে বাড়িতে চিকিৎসার কথা বলে ২৭ জুন রোগীকে কিনিক থেকে রিলিজ দেওয়া হয়। এরই এক পর্যায়ে মুমূর্ষু অবস্থায় গত ২৮ জুন রোগী জাহানারকে বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে ২৯ জুন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে চিকিৎসকরা অপারগতা প্রকাশ করেন। পরে জাহানারাকে বাড়িতে নিয়ে আসার পর শনিবার মারা যান।
তবে অভিযোগ অস্বীকার করে রমিছা কিনিকের স্বত্বাধিকারী ডাঃ মোয়াজ্জেম হোসেন জানান, ভূল চিকিৎসার কারনে রোগীর মৃত্যূ হয়েছে এ কথা সঠিক নয়।
এ ঘটনার জের ধরে শুক্রবার জাহানারা অসুস্থত থাকা অবস্থায় বিক্ষুব্ধ জনতা ডাঃ মোয়াজ্জেম হোসেনের কিনিক ও চেম্বার কিনিক ভাংচুর করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।