বগুড়ায় লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আউটসোর্সিং বিষয়ক সেন্টারের শুভ উদ্বোধন

বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সুফিয়া নাজিম বলেছেন, বর্তমান সরকার আপনাদের সুযোগ করে দিয়েছে। আপনারা সে সুযোগকে কাজে লাগান। বিশ্ব অনেক এগিয়েছে। তথ্য ও প্রযুক্তির দিক দিয়ে বাংলাদেশ অনেক এগিয়েছে, এগিয়ে যাচ্ছে। তাই আমাদের এগোতে হবে আরো। কাজেই পড়াশোনা শেষ করে চাকরি করবো এমন মানসিকতা থেকে আমাদের সরে এসে ছাত্রাবস্থায় আমাদের নিজেদের কর্মক্ষম করে গড়ে তুলতে হবে।
আজ সোমবার বেলা ১১টায় বগুড়া সদরের খান্দার তিনমাথার মোড় (হাজী মতিউর পশারী টাওয়ারের ৫ম তলায়) আয়োজিত লার্নিং এন্ড আর্নিং ডেভেলপন্টে প্রজেক্টের আওতায় মেন্টরিং সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রজেক্টের বগুড়া জেলা কো-অর্ডিনেটর বায়েজীদ বোস্তামি। আলহাজ্ব মোঃ মতিউর রহমান পশারী (নান্টু)’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার মোঃ মোহায়মেনু, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, বগুড়া সদর। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাসেল মাহমুদ, রুম্মান বিল্লাহ, ওমর ফারুক, প্রাইম, আমির হামজা, সানাউল্লাহ, হতেহ আলী, ইকরামুল হকসহ আরো অনেকে। অনুষ্ঠানের সঞ্চালনা করেন জাকারিয়া ফেরদৌস।

উল্লেখ্য লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রজেক্টেও আওতায় ৫০ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় গ্রাফিক ডিজাইন, ওয়েব ডিজাইন ও ডিজিটাল মার্কেটিং এই তিনটি বিষয়ের উপর প্রায় ৩ শতাধিক প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছিল তাদের মধ্যে থেকে যেসকল প্রশিক্ষণার্থী অসফল তাদেরকে ফ্রিল্যান্সিং ক্যারিয়ারে সফল করার লক্ষে মেন্টরিং সেন্টারের ব্যবস্থা করা হয়েছে।

সর্বশেষ সংবাদ