তিন টাকায় ১ জিবি ইন্টারনেট

নেট ছাড়া এখন দুনিয়া অচল। এশিয়ার ইন্টারনেট ব্যবহারকারী দেশগুলোর তালিকার শীর্ষে আছে ভারত, বাংলাদেশ চীনসহ আরো অনেক দেশ। প্রতিযোগিতার বাজারে বিভিন্ন দেশে সুলভ মূল্যে ইন্টারনেট প্যাকেজ দিচ্ছে বিভিন্ন প্রতিষ্ঠান। তরুণ প্রজন্মের দ্রুতগতির ইন্টারনেট চাহিদার বিপরীতে ইন্টারনেট প্যাকেজ নিয়ে অনেক আগে থেকেই আলোচনা চলছিল। সেই চাহিদা পূরণে কাজ করে যাচ্ছে মোবাইল ফোন নেটওয়ার্ক কোম্পানীগুলোও।

যারা বেশি ইন্টারনেট ব্যবহার করতে চান একেবারে কম খরচে নতুন একটি অফার এসেছে।  অফারটি হলো- মাত্র তিন টাকায় পাওয়া যাবে ১ জিবি হাইস্পিড ডাটা। দুর্দান্ত অফারের রিচার্জ প্ল্যানের দাম ৫৯৯ টাকা। এ প্লানে গ্রাহকরা প্রতিদিন পেয়ে যাবেন ২ জিবি হাইস্পিড ডাটা। এই প্ল্যানের ভ্যালিডিটি ৮৪ দিনের। অর্থাৎ, ৫৯৯ টাকার এই প্ল্যানে গ্রাহকরা মোট ১৬৮ জিবি হাইস্পিড ডাটা ব্যবহারের সুযোগ পাবেন। অর্থাৎ, এই প্ল্যানে ১ জিবি ডেটা গ্রাহকরা পেয়ে যাবেন মাত্র সাড়ে ৩ টাকায়!

৫৯৯ টাকার এই প্ল্যানে মোট ১৬৮ জিবি হাইস্পিড ডাটা ছাড়াও মিলছে নিজস্ব নেটওয়ার্কে আনলিমিটেড কলিং-এর সুবিধা এবং অন্য নেটওয়ার্কে কল করার জন্য ৩,০০০ মিনিটের টকটাইম। এর সঙ্গেই ৩০০টি এসএমএস মিলবে ৫৯৯ টাকার এই প্ল্যানে।

এই অফার দেওয়ার পর থেকে ভারতের টেলিকম বাজারে ‘জিও’-র একচ্ছদ আধিপত্য যেন আরো সুপ্রতিষ্ঠিত হয়েছে।