নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আ‘লীগ বিএনপিতে একাধিক মনোনয়ন প্রত্যাশী

উত্তরবঙ্গ নিউজ ডটকম.নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধিঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে মনোনয়ন প্রত্যাশীদের পদচারনায় নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। মানুষের মুখে মুখে এখন আলোচিত নির্বাচন ও প্রার্থীদের বিষয়টি। এ আসনটি এক সময় বিএনপি’র ঘাঁটি হিসাবে চিহ্নিত ছিলো। প্রতিটি ইউনিয়নে ইউনিয়নে আওয়ামীলীগ ও বিএনপি’র মনোনয়ন প্রত্যাশীরা কর্মীসভা ও পবিত্র রমজান মাসে ইফতার মাহফিল এর মাধ্যমে নেতা-কর্মীদের সাথে কুশল বিনিময় করেছেন। এখন নির্বাচনী মাঠ দখল এবং মনোনয়ন নিশ্চিত করতে এলাকায় মনোনয়ন প্রত্যাশীদের ব্যাপক দৌড়ঝাঁপ শুরু হয়েছে । এই আসনে বড় দুই রাজনৈতিক দল আওয়মীলীগ ও বিএনপি’র একাধিক মনোনয়ন প্রত্যাশীদের নাম শোনা যাচ্ছে। ভোট আসতে এখনও ১ বছর ৬ মাস বাঁকি থাকলেও থেমে নেই বড় দুই রাজনৈতিক দলের প্রার্থীর প্রচার প্রচারণা। দলীয় নেতা-কর্মীদের চাঙা রাখতে তৎপর হয়ে উঠেছেন সম্ভাব্য প্রার্থীরা। এদিকে আসনটি আওয়ামীলীগের ধরে রাখা আর বিএনপি’র পুনরুদ্ধার নির্ভর করছে প্রার্থী নির্বাচনের উপর। এ আসনে জাতীয় পার্টির কথা শোনা না গেলেও ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপিতে রয়েছে একধিক মনোনয়ন প্রত্যাশী।
নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনটি এক সময় বিএনপির দুর্গ হিসেবে ছিলো। তা ভেঙ্গে আওয়ামী লীগের পর পর দুইবারের নির্বাচিত সংসদ সদস্য ও নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ ইসরাফিল আলম নির্বাচনী মাঠে রয়েছেন। আগামী নির্বাচনেও পার্থী হতে চান বর্তমান সংসদ সদস্য মোঃ ইসরাফিল আলম। মনোনয়ন প্রত্যাশীদের তালিকায় আরো রয়েছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ নওশের আলী, নওগাঁ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন মনোয়ারা হক, সাবেক সাংসদ ওহিদুর রহমানের ছেলে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট ওমর ফারুক সুমন, রাণীনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলালের নামও শোনা যাচ্ছে।
এদিকে বিএনপির মনোনয়ন চান কেন্দ্রীয় বিএনপি ও জেলা বিএনপির সদস্য বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বুলু। এদিকে ঈদ শুভেচ্ছা পোষ্টার আর তৃণমূল নেতা-কর্মীদের সাথে যোগাযোগ জানান দিচ্ছে নওগাঁ জেলা বিএনপির সহ-সভাপতি মোঃ সিরাজুল ইসলাম সিরাজ তিনিও মনোনয়ন প্রত্যাশী। এছাড়াও জাতীয়তাবাদী তাঁতী দলের কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ও নওগাঁ জেলা জাতীয়তাবাদী তাঁতী দলের সভাপতি আলহাজ্ব এছাহক আলী নিয়মিত গণসংযোগ, দলীয় কর্মসূচি ছাড়াও তৃণমূল নেতা-কর্মীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখেছেন এবং তার নাম শোনা যাচ্ছে তিনিও মনোনয়ন প্রত্যাশী। তারা সকলে নিরলস ভাবে মনোনয়ন পাওয়ার জন্য মাঠ পর্যায়ে কর্মীসভা, গণসংযোগ, প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন।