সোনাগাজী উপজেলা ছাত্রলীগ আগের চেয়ে প্রাণবন্ত এবং সুসংগঠিত- ইফতেখা

ফেনী প্রতিনিধি: সোনাগাজী থানার সকল উপজেলায় কর্মীর কাছে ঘুরে বেড়াচ্ছেন সোনাগাজী উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ইফতেখার হোসেন খন্দকার। খোঁজ নিয়ে জানা যায় এই ছাত্রলীগ নেতা সাধারন সম্পাদক এর দায়িত্ব পাওয়ার পর মাঠ পর্যায় কর্মীদের প্রাণবন্ত করার লক্ষ্যে সারাক্ষণ মাঠে কাজ করে যাচ্ছেন। তৃনমূল ছাত্রলীগ কর্মীদের সাথে কথা বলে জানা যায়। রমযান মাসে প্রত্যেকটি ইউনিয়নে কোথাও না কোথাও ছাত্রলীগ নেতাকর্মীদের কে সাথে নিয়ে ইফতার পার্টিতে অংশ গ্রহন করেন এই ছাত্রলীগ নেতা।
তাদের মধ্যে সোনাগাজী সরকারি কলেজের দায়িত্ব প্রাপ্ত নেতা টুটুল পাটোয়ারী বলেন, আমার দীর্ঘ ছাত্র রাজনীতির ক্যারিয়ারে প্রথম ঈদ উপলক্ষে জামা-কাপড সহ ঈদ বোনাস পেয়েছি। এবং আমাদের সোনাগাজী উপজেলার
প্রত্যেকটি ইউনিটে পাঞ্জাবী সহ ঈদ বোনাস পেয়েছে বর্তমান ছাত্রলীগের সাধারন সম্পাদকের কাছ থেকে। যাহ অতীতে সোনাগাজী উপজেলা ছাত্রলীগের দায়িত্ব প্রাপ্ত কোন নেতাই এইভাবে করেননি।

আমিরাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি আলতাফ হোসেন সুমন থেকে জানা যায় গত কিছু দিন আগে স্বতন্ত্র সাংসদ রহিমুল্ল্যাহর মিথ্যা মামলায় সোনাগাজী থানার পুলিশ প্রশাসন আমাকে গ্রেপ্তার করে ছিলো। গ্রেপ্তারের পর আমার জামিন করানো সহ সব কিছু করেন ছাত্রলীগ সম্পাদক ইফতেখার, শুধু তা নয় ‘ সুমন আরো বলেন আমাদের ইউনিয়ন সহ বিভিন্ন ইউনিয়নের একঝাক তরুন
উদীয়মান ছাত্রলীগ কর্মীর পড়ালেখা থাকা খাওয়ার ব্যবস্থা সহ সব কিছুর দেকবাল করেন এই ছাত্রলীগ সম্পাদক ইফতেখার ভাই।

পরে কথা হয় ৯ নং নবাবপুর ইউনিয়ন ছাত্রলীগ সম্পাদক রাজু, ৬ নং চরদরবেশ  ইউনিয়ন ছাত্রলীগ সম্পাদক শিমুল, ৩ নং মঙ্গল কান্দি ইউনিয়ন ছাত্রলীগ সম্পাদক সাইমুন, ২ নং বগাদানা ইউনিয়ন ছাত্রলীগ সম্পাদক বাবু, ১ নং চর মজলিশপুর ইউনিয়ন ছাত্রলীগ সম্পাদক সেন্টু। এই সব দায়িত্ব প্রাপ্ত নেতারা বলেন বর্তমান সাধারন সম্পাদক ইফতেখার ভাইয়ের নেতৃত্বে তৃণ্যমুল পর্যায়ে ছাত্রলীগের কার্যক্রম আগের চেয়ে অনেক বেশি গতিশীলতা পেয়েছে, তার একমাত্র কারন বর্তমান সম্পাদক ইফতেখার ভাইয়ের যোগ্যে নেতৃত্ব। উনি সব সময় আমাদের সংগঠনের কার্যক্রম কেমন চলছে মনিটরিং করেন।
এই সময় একঝাক তরুন উদীয়মান ছাত্রলীগ নেতার সাথে আমাদের কথা হয়। তাদের মধ্যে
১ নং চরমজলিশপুর ইউনিয়নের সজিব, লিঠন, রায়হান। ২ নং বগাদানা ইউনিয়নের জামসেদ, ফরমান, হাসান, রাজু, জাহেদ। ৩ নং মঙ্গলকান্দি ইউনিয়নের মিশু, মীর সোহাগ, মাছুম, রাজন, হৃদয়। ৪ নং মতিগঞ্জ ইউনিয়নের রাকিব, নবেল, তাজুদ্দীন। ৫ নং চরদরভেশ ইউনিয়নের জাহেদ, রাসু, নুর করিম। ৬ নং চরচান্দিয়া ইউনিয়নের বিজয়, ফাহিম। ৭ নং সোনাগাজী সদর ইউনিয়নের রবিন, হামযা, সাগর, মানিক। ৮ নং আমিরাবাদ ইউনিয়নের পমেল, সুজন, নভেল, মিঠু, কায়ছার, রাজু, গাজী, সাকিব, রনি। ৯ নং নবাবপুর ইউনিয়নের সাজু, আলমগীর, বাপ্পি, ছোটন। সোনাগাজী পৌরসভার রায়হান, মিঠু, হৃদয়, তানভীর। সোনাগাজী সরকারি কলেজের ইয়াছিন, সোহাগ, তুহিন। বক্তার মুন্সী শেখ শহীদুল ইসলাম ইসলাম ডিগ্রী কলেজের রাহাদ, সুফিয়ান, অয়ন।
এই সব উদীয়মান ছাত্রলীগ নেতারা বলেন আমরা এক সময় অবহেলার স্বীকার হয়ে ছাত্র রাজনীতি থেকে দুরে সরে গিয়ে ছিলাম। কারন কোন থানা ছাত্রলীগ নেতা আমাদের খোঁজ খবর নিতেন না। কিন্তু বর্তমান ছাত্রলীগ সম্পাদক দায়িত্ব পেয়ে আমাদের কে ছাত্র রাজনীতিতে সক্রিয় হওয়ার অনুরোধ করেন। আমরা তার ঢাকে সাড়া না দিয়ে দূরে থাকতে পারিনি। তিনি প্রত্যেক দিন কোন না কোন প্রোগ্রামে আমাদের কে আসার জন্য দাওয়াত দেন। এক কথায় আমাদের কে মুল্যায়ন করেন। তাই আমরা ও উনার ডাকে সাড়া দিয়ে প্রত্যেকটি কর্মসূচীতে অংশ গ্রহন করি। এই সময় তারা আরো বলেন, বর্তমান ছাত্রলীগ সম্পাদক ইফতেখার ভাইয়ের কঠোর পরিশ্রমের ফলে ছাত্রলীগ নতুন ভাবে প্রাণ ফিরে পেতে শুরু করেছে। আর এইভাবে যদি ছাত্রলীগের কার্যক্রম অব্যহত থাকে তা হলে খুব অল্প সময়ের মধ্যে সোনাগাজী উপজেলা ছাত্রলীগ শতভাগ সু-শৃঙ্খল এবং সুসংগঠিত হবে। যার সুফল আমরা আগামী জাতীয় সংসদ নির্বাচনে পাবো। এই সময় ছাত্রলীগ সম্পাদক ইফতেখার কে সোনাগাজী উপজেলা ছাত্রলীগের আগামী দিনের কর্মপন্থা নির্ধারণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমি চেষ্টা করে যাচ্ছি আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে সোনাগাজী উপজেলার তৃনমূল থেকে শুরু করে প্রত্যেকটি ইউনিটকে শতভাগ সুসংগঠিত করতে। যাতে করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে মমতাময়ী নেত্রী দেশরত্ন শেখ হাসিনা নৌকার টিকেট দিয়ে যাকে পাঠাবে তাকে যেন আমরা উপজেলা ছাত্রলীগ ফেনী জেলা আওয়ামীলীগের বিপ্লবী সাধারন সম্পাদক, আমাদের প্রিয়নেতা নিজাম উদ্দিন হাজারী এম পি ভাইয়ের নেতৃত্বে কাজ করে জয়ী করতে পারি। আমার স্বপ্ন হচ্ছে বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন ছাত্রলীগের দায়িত্বে থেকে  অসহায় নির্যাতিত মানুষের পক্ষে কথা বলা এবং সামাজিক বৈষম্য অবসানে কাজ করা। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠন করতে আমরা সোনাগাজী উপজেলা ছাত্রলীগ বদ্ধপরিকর।