পলাশবাড়ীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার পলাশবাড়ীতে উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে এক বিশাল র‌্যালী সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ তোফাজ্জল হোসেন-এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস- চেয়ারম্যান কোহিনুর আকতার বানু শিফন, থানা অফিসার ইনচার্জ মাহমুদুল আলম, উপজেলা আওয়ামীলীগ সাবেক সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব তোফাজ্জল হোসেন সরকার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু বকর প্রধান, সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, সহ-সভাপতি অধ্যক্ষ সাইফুলার রহমান চৌধুরী তোতা, যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জাহাঙ্গীর আলম বাবু ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে সারসংক্ষেপ আলোচনা করেন পলাশবাড়ী এসএম পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ছাত্র আলম ও পিয়ারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী উর্মি আকতার। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তৌহিদুর রহমান।
দিবসটি উপলক্ষে শিক্ষার্থীদের নিয়ে এক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী তিনজন বিজয়ী শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেয়া হয়
এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।