মোনালির বাবা শক্তি ঠাকুর আর নেই

ভারতীয় বাংলা সিনেমার অভিনেতা ও গায়ক শক্তি ঠাকুর মারা গেছেন। রোববার (৪ অক্টোবর) দিনগত রাতে হার্ট অ্যাটাকে মৃত্যুবরণ করেন তিনি। শক্তি ঠাকুরের বয়স হয়েছিল ৭৮ বছর।

দীর্ঘদিন তিনি বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। মৃত্যুর পর সোমবার (০৫ অক্টোবর) ভোরেই তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

শক্তি ঠাকুরের ছোট মেয়ে মোনালি ঠাকুর। বাবার মৃত্যুতে দেশে নেই মোনালি। তিনি অবস্থান করছেন সুইজারল্যান্ডে। তাই শেষ বিদায়ে বাবাকে দেখতেও পারলেন না এই গায়িকা।

একাধিক বাংলা সিনেমায় অভিনয়ের পাশাপাশি প্লেব্যাকও করেছিলেন শক্তি ঠাকুর। উৎপল দত্ত, বিকাশ রায়ের মতো স্বনামধন্য অভিনেতাদের সঙ্গে কাজ করেছিলেন তিনি।

শক্তি ঠাকুরের বড় মেয়ে ফেসবুকে লিখেছেন, আমি তো ভুলেই গিয়েছিলাম যে, বাবা-মায়েরা একদিন চলে যায়। জীবনে কোনো দিনও শ্মশানে আসিনি। আজ সবই জীবনে প্রথমবার। বাবা ছাড়া আজ থেকে নতুন জীবন। তুমি কি কোনো দিনও কোনো পাপ করোনি বাবা? নইলে এভাবে দুই ঘণ্টার মধ্যে কে চলে যায়?

‘দূর, আর ভাল্লাগছে না’ বলে চলে গেলে। সব কিছুতেই তাড়াহুড়োর জন্য কত বকাবকি করতাম। আজ চলে যাওয়ার সময়ও এমন অদ্ভুত তাড়াহুড়ো কে করে বাবা? আমি তো তোমার কার্বন কপি। আমিও তোমারি মতো তাড়াহুড়ো করে চলে যাব, দেখো। কষ্টটা লিখে ফেলতে পারলে বোধ হয় নিঃশ্বাস নিতে পারতাম।