মহামারী করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্থ স্কুল শিক্ষার্থীদের মাঝে ছাত্রফ্রন্টের শিক্ষা উপকরণ বিতরন

প্রেস বিজ্ঞপ্তি/ তারিখ: ৬ অক্টোবর ২০২০ইং সারাদেশে অব্যহত নারী-শিশু নির্যাতন,ধর্ষণ-গণধর্ষণ, হত্যা, খুন গুমের প্রতিবাদে, এবং করোনা কালীন সময়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানের বেতন ফি মওকুফ, মেস ভাড়া মওকুফ করতে রাষ্টীয় বরাদ্দ ও অন লাইন ক্লাসের পর্যাপ্ত আয়োজন নিশ্চিত করাসহ ৬ দফা বাস্তবায়ন করার দাবিতে এবং মহামারী করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্থ স্কুল শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের শিক্ষা সহায়তা কর্মসূচির অংশহিসাবে বগুড়া জেলা শাখার উদ্যোগে সংগঠনের জেলা সভাপতি ধনঞ্জয় বর্মনের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেলা সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় সভাপতি আল কাদেরী জয়, সহ সভাপতি শ্যামল বর্মন, সরকারি আজিজুল হক কলেজ শাখার সাধারণ সম্পাদক নিয়তি সরকার প্রমূখ নেতৃবৃন্দ।
আজ ০৬ অক্টোবর ২০২০ বেলা: ১১:০০ টায়, বগুড়া সাতমাথায় মাসব্যাপি সহায়তা গ্রহণ ও বিতরন কর্মসূচি উদ্বোধন এবং মহামারী করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্থ স্কুল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ব্যাগ, খাতা, কলম বিতরণ করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সভাপতি ছাত্রনেতা আল কাদেরী জয়।
কমরেড সাইফুজ্জামান টুটুল বলেন-বিচারহীনতার অপসংস্কৃতিতে ক্ষমতাসীন দলের ছত্র-ছায়ায় জন্ম নিচ্ছে সন্ত্রাসী, খুনি,ধর্ষক। নোয়াখালির বেগমগঞ্জে দেলোয়ার গং মধ্যযুগীয় কায়দায় একজন নারীকে বস্ত্রহরণ করে নির্যাতন বাংলাদেশ নামক রাষ্ট্রকে বিবস্ত্র করেছে। সিলেটের এমসি কলেজ ক্যাম্পাসে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ মানুষের বিবেককে হত্যা করেছে। এমনি করে ঘটনাগুলো ঘটেই চলেছে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আইন করে এ ঘৃণ্য কাজে জড়িত সমস্ত ব্যক্তিকে সর্বোচ্চ শাস্তিদেয়ার দাবি জানান।
ছাত্রনেতা আল কাদেরি জয় বলেন- দেশবাসী মহামারি করোনাকাল অতিক্রম করছে। মার্চ মাস থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। পর্যাপ্ত আয়োজন নিশ্চিত না করে অনলাইনে ক্লাসের ঘোষণা সরকারের একটি অযৌক্তিক সিদ্ধান্ত । করোনাকালে শিক্ষার্থী জীবন রক্ষার্থে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সকল শিক্ষা প্রতিষ্ঠানের বেতন ফি মওকুফ, পর্যাপ্ত আয়োজন ছাড়াই অনলাইনে ক্লাস নয়। ডিভাইস ক্রয়ে অনুদান দেয়াসহ ৬ দফা দাবি বাস্তবায়নেরর দাবি জানান।
অন্যান্য বক্তারা বলেন- আর্থিক সংকটে একদিকে শিক্ষাজীবন বিধ্বস্ত সেই সাথে নারী, শিশুর উপর বাড়ছে নিপীড়ন, নির্যাতন। মুুক্তিযুদ্ধের চেতনার দাবিদার ভোটারবিহীন ক্ষমতান্নেসী দল তাদের ক্ষমতার আড়ালে দুর্নীতি, লুটপাট, খুন, ধর্ষণ করছে। এ করোনাকালেও নতুন করে প্রায় সাড়ে তিন হাজার কোটিপতি হয়েছে।
মুুক্তিযুদ্ধের সময় যে সংগঠন নারী, শিশুর নিরাপত্তা দিয়েছে সেই সংগঠনের নেতা কর্মীদের কাছে আজ নারী,শিশু নিরাপদ নয়।এর প্রতিবাদ ও প্রতিরোধ শক্তি গড়ে তোলা এখন সময়ের দাবি। সকল অপশক্তির বিরুদ্ধে সমাজতান্ত্রিক ছাত্র ফন্ট প্রতিরোধ শক্তি গড়ে তোলার আন্দোলন করছে। দেশের সকলকে সেই আন্দোলনে সামিল হওয়ার আহ্বান জানান।

সর্বশেষ সংবাদ