বেরোবিতে শিবির সন্দেহে দুই শিক্ষার্থী আটক

ইভান চৌধুরী, বেরোবি প্রতিনিধি:বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছাত্রশিবিরের দুই নেতাকে মারধর করে পুলিশের কাছে সোপর্দ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। দু জনেই বিশ^বিদ্যালয়ের ছাত্র বলে জানা গেছে। শুক্রবার রাত ১১ টার দিকে এঘটনা ঘটে।
আটককৃতরা হলেন, দুার্যোগ ব্যাবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী উজ্জল ও একই বিভাগের তৌহিদুল ইসলাম। তাদের দুজনের বাড়িই গাইবান্দার সুন্দরগঞ্জে।
বিশ্ববিদ্যালয়ের সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে একজন আবাসিক শিক্ষার্থীকে শিবির সন্দেহে জিজ্ঞাসাবাদ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তার কাছে পাওয়া তথ্যের ভিত্তিতে এদের আটক করেন। পরে মারপীট করে পুলিশের হাতে তুলে দেন তারা।
বেরোবি শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া বলেন, ‘শিবির ক্যাম্পাসে ফুটবল টুর্নামেন্ট করেছে। অথচ প্রশাসন চুপ। মুলত প্রশাসনের নতজানুতার কারণেই তারা ক্যাম্পাসে অরাজকতা করার চেষ্টা চালানোর সাহস পাচ্ছে।’
তাদের হেফাজতে রাখা ছাত্রটি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘সে আমাদের কাছেই আছে। তার কাছে পাওয়া তথ্যের ভিত্তিতেই আমরা ওদের ধরতে পেরেছি। তার কাছে আরো গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে বলেও জানান তিনি।’
এদিকে বিশ্ববিদ্যালয় পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস আই মহিবুল ইসলাম জানান, ‘ আটককৃতদের থানায় পাঠানো হয়েছে।’