বগুড়ার ১২ নম্বর ওয়ার্ডে পরিস্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন কার্যক্রম শুরু

বগুড়ার ১২ নম্বর ওয়ার্ডে পরিস্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন কার্যক্রম শুরু হয়েছে।  শনিবার সকাল ৯টার দিকে প্রীতি প্রাইমারি স্কুল মাঠে লফিতপুর টোনাপাড়া সিবিও এর উদ্যোগে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
উদ্বোধন করেন বগুড়া পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রহিম প্রামানিক। এসময় তিনি বক্তব্যে বলেন, ডেঙ্গুরোগের বিস্তার রোধে এবং এডিস মশার উৎপত্তিস্থল ধ্বংসের লক্ষ্যে সারাদেশে আজ থেকে ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে।
কাউন্সিলর বলেন, পরিষ্কার-পরিচ্ছন্ন দূষণহীন পরিবেশে বাস করতে কে না চায়? পরিষ্কার-পরিচ্ছন্নতা মানুষের স্বভাবজাত প্রেরণা। তাই স্বভাব যদি বিকৃত না হয় তাহলে মানুষ নিজেও পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে পছন্দ করে এবং চারপাশের পরিবেশ ও লোকজনকেও পরিচ্ছন্ন দেখতে ভালোবাসে। স্বাস্থ্যসম্মত জীবনযাপনের জন্য এটা হলো এক সর্বজনীন নীতি। সেইসঙ্গে এটা মনের এবং হৃদয়ের এক অবস্থা, যার সঙ্গে আমাদের নৈতিকতা এবং উপাসনা জড়িত।
তিনি মশা নিয়ন্ত্রণে সকলকে সতর্ক থাকার জন্য পরামর্শ দেন এবং নিজ নিজ কর্মক্ষেত্র ও বাসাবাড়ী পরিস্কার পরিচ্ছন্ন রাখার ব্যাপারে বিশেষ গুরুত্বারোপ করেন।
এতে উপস্থিত ছিলেন লতিফপুর টোনাপাড়া সিবিওর সভাপতি মীর হোসেন মিলন, সহ-সভাপতি রনজু ইসলাম, যুগ্ম সম্পাদক দুলাল মিয়া, ক্যাশিয়ার আলতাফ হোসেন, শাহিনুর বেগম, শাহজাহান আলী, পারভীন, আমেনা, শিল্পি, আমেনা প্রমুখ।