বদলগাছীতে ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষমেলার উদ্বোধন

আবু সাইদ বদলগাছীঃ “স্বাস্থ্য পুষ্টি অর্থ চাই, দেশি ফলের গাছ লাগাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বদলগাছী উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলার ব্রীজ সংলগ্ন থানা চত্বরে ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে। বুধবার সকাল ১২ টায় বৃক্ষমেলার উদ্বোধন করেন প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য মোঃ ছলিম উদ্দীন তরফদার সেলিম।
উপজেলা প্রশাসন চত্তর থেকে মেলা উপলক্ষে একটি বণার্ঢ্য র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক পদর্ক্ষিন শেষে মেলা প্রাঙ্গণে উপস্থিত হয়। সেখানে উপজেলা নির্বাহী অফিসার হুসাইন শওকত এর সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ছলিম উদ্দীন তরফদার সেলিম।বিশেষ অথিতির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান স,ম ফজলুল হক, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবু খালেদ বুলু, বদলগাছী সদর ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম, মথুরাপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান, মিঠাপুর ইউপি চেয়ারম্যান ফিরোজ হোসেন, আধাইপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী প্রমূখ।
আলোচনা সভায় প্রধান অথিতি বলেন বাবা-মা’র পরেই গাছ, আর এই গাছের সাথে মানুষের বেঁচে থাকার গুরুত্ব অপরিসীম , গাছ আমাদের অক্সিজেন দিয়ে বেঁচে রাখে ও পরিবেশের ভারসাম্য ঠিক রাখে। আর ফলদ বৃক্ষ অক্সিজেনের পাশাপাশি আমাদের শরীরের ভিটামিনের চাহিদা পূরন করে। তাই তিনি, সবাইকে বেশী করে ফলদ বৃক্ষ রোপনের জন্য আহ্বান জানান।
সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার হাসন আলী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোছাঃ সালমা আকতার।