রাবিতে ২য় বার ভর্তিতে পুনরায় সুযোগ পাচ্ছে শিক্ষার্থীরা

এস.এম.আল-আমিন,রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ১ম বর্ষ স্নাতক সম্মান/ স্নাতক শ্রেণীর ২০১৭-১৮ সেশন থেকে পুনরায় ২য় বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাচ্ছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার ভর্তি পরীক্ষার উপ-কমিটিতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান কমিটির সদস্য ও বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর ড. মো. আখতার ফারুক।
তিনি জানান, ভিসি ও প্রোভিসি মহোদয়ের উপস্থিতিতে কমিটিতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়। কারন জানতে চাইলে বলেন, পূর্বে এমনটাই ছিল। শুধু গত প্রশাসন (২০১৬-১৭ সেশন) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ বাতিল করেছিল। নতুন প্রশাসন শিক্ষার্থীদের স্বার্থ ও সমস্যা বিবেচনা করে আবারো দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ প্রদান করল।
তিনি আরো জানান, উপ-কমিটিতে ভর্তি পরীক্ষায় আবেদনের যোগ্যতা পুনঃনির্ধারণ করা হয়েছে। এসএসসি ও এইচএসসি/ সমমান উভয় ক্ষেত্রে (৪র্থ বিষয়সহ) নূন্যতম জিপিএ-৩.৫০ সহ মোট জিপিএ মানবিক বিভাগে জিপিএ- ৭.৫০, বাণিজ্য বিভাগে জিপিএ-৮.০ এবং বিজ্ঞান বিভাগে জিপিএ-৮.৫০ থাকতে হবে।
উল্লেখ্য, ২০১৬-১৭ শিক্ষাবর্ষে রাবিতে ২য় বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ বাতিল করেছিল তৎকালীন ভিসি প্রফেসর ড. মুহম্মদ মিজানউদ্দিন প্রশাসন।