অবশেষে আজাদ হোমিও হল ভেঙ্গে দিয়ে উম্মুক্ত করা হলো রংপুর মহানগরীর বাইপাস সড়কের প্রবেশদ্বার

স্টাফ রিপোর্টার: অবশেষে আজাদ হোমিও হল ভেঙ্গে দিয়ে উম্মুক্ত করা হলো রংপুর মহানগরীর বাইপাস সড়কের প্রবেশদ্বার। গতকাল মঙ্গলবার বিকেলে জেলা নির্বাহী ম্যাজিষ্টেট মাহামুদ হাসান মৃর্ধা ও রংপুর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফিরুজুল ইসলামের নেতৃত্বে এবং রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফার উপস্থিতিত্বে বুলড্রেজার দিয়ে আজাদ হোমিও হল এর আংশিক ভেঙ্গে উম্মুক্ত করা হয় এ বাইপাস সড়কটি।
জানাগেছে, রংপুর মহানগরীর প্রধান সড়কের যানজট নিরসনের লক্ষে বিকল্প সড়ক হিসেবে নগরীর ২৩নং ওয়ার্ডের জুম্মাপাড়াস্থ ভাঙ্গা মসজিদ থেকে ফকির মোহাম্মদ রোডটি নির্মাণ কাজ শুরু করেন রংপুর সিটি কর্পোরেশন। এ নির্মাণ কাজে বাদ সাজে আজাদ হোমিও হল ও ভাঙ্গা মসজিদ। অবশেষে বিষয়টি আদালত পর্যন্ত গড়ালে আদালত রাস্তার সীমানা নির্ধারনের লক্ষে গত বৃহস্পতিবার ও রোববার (১২ ও ১৫ নভেম্বর) আদালতের নির্দেশে নির্বাহী ম্যাজিষ্টেট মাহামুদ হাসান মৃর্ধা ও রংপুর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফিরুজুল ইসলামের নেতৃত্বে একাধিক সরকারী সার্ভেয়াররা যৌথভাবে মাপযোগ করেন। মাপযোগ শেষে গতকাল রোববার রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা স্ব-প্রতিষ্ঠানের ভিতরের সকল মালামাল সরিয়ে নেয়ার জন্য আজাদ হোমিও হল কর্তৃপক্ষ ও ভাঙ্গা মসজিদ কমিটির নেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়ে ২৪ ঘন্টা সময় বেধে দেন। গতকাল মঙ্গলবার বিকেলে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেন রংপুর সিটি কর্পোরেশন।
এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান এস.এম ইয়াসির, রংপুর প্রেস ক্লাব সভাপতি আব্দুর রশিদ বাবু, সিটি বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি মোস্তফা আহমেদ, প্রবীণ সমাজ সেবক ও রাজনীতিবিদ জয়নাল আবেদীন, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সেকেন্দার আলী, মোঃ ইমতিয়াজ আলী তাজ, হারুন-অর-রশিদ, ফয়সাল হাসান রাসেল, ফিরোজ আলম, লিটন পারভেজ, শ্রমিক নেতা তছলিম হোসেন প্রধান উচ্ছল ও বিপুসহ রংপুর মহানগরীর বিভিন্ন মহল্লাসহ ২৩নং ওয়ার্ডের সাধারণ জনসাধারণ ও ব্যবসায়ীবৃন্দ।
এদিকে আজাদ হোমিও হল ভেঙ্গে দিয়ে রংপুর মহানগরীর বাইপাস সড়কের প্রবেশদ্বার উম্মুক্ত করায় রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে অভিনন্দন ও কৃর্তজ্ঞতা জানিয়েছেন রংপুর সিটি বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মোস্তফা আহমেদ, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সেকেন্দার আলী, বিশিষ্ট ঠিকাদার ও সমাজ সেবক লিটন পারভেজ, রংপুর সিটি কর্পোরেশন কর্মচারী ইউনিয়নের আহবায়ক আব্দুর রহিম বাবলু, সদস্য সচিব জাহাঙ্গীর কবীর শান্তসহ নগরীর বিভিন্ন শ্রেণী পেশার জনসাধারণ।

সর্বশেষ সংবাদ