সংবাদ সম্মেলনে অভিযোগ শাজাহানপুরে আদালতের নির্দেশ অমান্য করে জোরপূর্বক স্থাপনা নির্মাণ করা হচ্ছে

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুরে আদালতের নির্দেশ অমান্য করে জোরপূর্বক স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে। শাজাহানপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান জহুরুল ইসলাম জাহেরুল মঙ্গলবার দুপুরে বগুড়া প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপরোক্ত অভিযোগ করেন।
জহুরুল ইসলাম জাহেরুল তার লিখিত বক্তব্যে বলেন, শাজাহানপুর উপজেলার মাঝিড়া বাইপাস এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কের পাশে তার নিজ নামে কেনা ৭ শতক জমি রয়েছে। ওই জমি নিয়ে উচ্চ আদালতে মামলা থাকায় আদালত স্থিতাবস্থার আদেশ (স্ট্যাটাসকো) দিয়েছেন। কিন্তু আদালতের নির্দেশ অমান্য করে প্রতিপক্ষের নূর ইসলাম ও তার সহযোগিরা জোর পূর্বক পাকা স্থাপনা নির্মাণ শুরু করেছে। বিষয়টি শাজাহানপুর থানা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এবং নির্মাণ কাজ বন্ধ করে দেয়। পুলিশ চলে যাওয়ার পর ফের নির্মাণ কাজ শুরু করায় তাতে বাধা দিতে গেলে সন্ত্রাসীরা তাকে প্রাণনাশ সহ নানা রকম হুমকি-ধামকি দিচ্ছে। পাশাপাশি ৫ লাখ টাকা চাঁদা দাবী করেছে। এমতাবস্থায় জীবনের নিরাপত্তাসহ জমি সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে উর্ধতন কর্তৃপক্ষের সহযোগীতা কামনা করেন জহুরুল ইসলাম জাহেরুল।
অপরদিকে নুর ইসলাম জানিয়েছেন, নিজের জমির উপরই তিনি স্থাপনা নির্মাণ করছেন। যে জমির উপর আদালত নিষেধাজ্ঞা দিয়েছে সেটা তার জমির পেছনে রয়েছে।
শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দীন জানিয়েছেন, প্রাথমিক পর্যায়ে পুলিশ পাঠিয়ে নির্মাণ কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। কোন ব্যক্তি আদালতের নির্দেশ লংঘন করলে তার বিরুদ্ধে বাদি আদালতে গিয়ে ভায়েলেশন মামলা করতে পারবেন।

সর্বশেষ সংবাদ