ধুনটে কান্তনগর বাজারে ভয়াবহ অগ্নিকান্ড

কারিমুল হাসান লিখন, ধনুটঃ বগুড়ার ধুনট উপজেলার কান্তনগর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সন্ধ্যা ৭টায় কান্তনগর গ্রামের মৃত তবিবর রহমানের ছেলে রকিবুল হাসান কাজলের বড়খোকা জোয়ারদার মার্কেটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ হয়েছে ব্রয়লার ফিড ব্যবসায়ী আবু সাঈদ, গ্যাস সিলিন্ডার, পেট্রোল ও ডিজেল ব্যবসায়ী গোলাম মোস্তফা, সার, ব্রয়লার মুরগী ও কিটনাশক ব্যবসায়ী গোলাম রব্বানী, ফল ও মুদি ব্যবসায়ী মিজানুর রহমান, ষ্ট্যাম্প, খাতা ও কসমেটিকস ব্যবসায়ী দিলবার ও নরসুন্দর গৌতম চন্দ্রের সেলুন। আকষ্মিক এ অগ্নিকান্ডে মোট ৬ টি দোকানে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ধুনট ফায়ার ষ্টেশনের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রন করে।

ক্ষতিগ্রস্থ ডিজেল ব্যবসায়ী গোলাম মোস্তফা জানান,
ব্যুরো বাংলাদেশ ধুনট শাখা থেকে ৩ লাখ, দারিদ্র বিমোচন কর্মসুচী থেকে ২ লাখ এবং সোনালী ব্যাংক ধুনট শাখা ১ ৪০ হাজার টাকা ঋণ ও পারিবারিক জমি বিক্রি করে দোকান শুরু করি। অগ্নিকান্ডে আকষ্মিক দুর্ঘটনায় আমার অপুরনীয় ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্থ সার ও বীজ ব্যবসায়ী গোলাম রব্বানী জানান,
আমি রাজশাহী উন্নয়ন কৃষি ব্যাংক ধুনট শাখা হতে ৩ লাখ, দারিদ্র বিমন কর্মসুচী হতে দেড় লাখ ও গ্রামীন ব্যাংক থেকে ৫০ হাজার টাকা। বিভিন্ন কোম্পানী কাছে আমার ঋণ রয়েছে প্রায় ৫ লক্ষটাকা।

ধুনট ফায়ার ষ্টেশন কর্মকর্তা আতাউর রহমান জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে রাত সাড়ে ৮টায় আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হয়েছি। বাজারের গোলাম মোস্তফার পেট্রোল ডিজেলের দোকানের বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। অগ্নিকান্ডে আনুমানিক ৭ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। প্রায় ২০ লক্ষ টাকার মালামাল উদ্ধার করতে পেরেছি।

রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল হাই খোকন, ধুনট থানার অফিসার ইনচার্জ কৃপা সিন্ধু বালা।

সর্বশেষ সংবাদ