রংপুরে মিথ্যা মামলা দায়েরর প্রতিবাদে রেল স্টেশন বাজার দোকান মালিকদের অর্ধদিবস ধর্মঘট পালিত

স্টাফ রিপোর্টার: রংপুরের কতিপয় অসাধু ব্যবসায়ী ও কালোবাজারী হারুন কর্তৃক মিথ্যা মামলা দায়েরর প্রতিবাদে রংপুর রেল স্টেশন বাজার দোকান মালিকদের অর্ধদিবস ধর্মঘট পালিত হয়েছে। রংপুর রেল স্টেশন বাজার ব্যবসায়ী সমিতির আহবানে বুধবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্ব-স্ব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে এ অর্ধদিবস ধর্মঘট কর্মসূচি পালন করেন ব্যবসায়ী ও কর্মচারীরা।
জানাগেছে, অত্র এলাকার অসাধু ব্যবসায়ী ও কালোবাজারী হারুনের চক্রান্তের শিকার দরিদ্র ও অসহায় যুবক মোঃ এরফান হাসান সুমনকে মিথ্যা মামলায় ফাসানো এবং পরবর্তীতে স্টেশন বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে এ অর্ধদিবস ধর্মঘট কর্মসূচি পালন করেন ব্যবসায়ীরা। এ সময় কালোবাজারী হারুনসহ সংশ্লিষ্টদের গ্রেফতারের দাবী জানিয়ে দফায় দফায় বিক্ষোভ মিছিল করেন ব্যবসায়ী ও কর্মচারীরা। পরে স্টেশন বাজার চত্তরে ব্যবসায়ীদের এক সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন রংপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, রংপুর রেল স্টেশন বাজার সমিতির উপদেষ্ঠা আ.খ.ম শামীম খান রাজু, সভাপতি আলহাজ্ব নূরুল ইসলাম ডাবলু, সাধারণ সম্পাদক আব্দুর রহমান রুবেল, অর্থ সম্পাদক শরফুদ্দিন, রংপুর মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ, আলমনগর দোকান মালিক সমিতির সভাপতি মোবাশ্বের হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল আহাদ, রংপুর মেট্রোপলিটন চেম্বারের পরিচালক রুবায়েত হোসেন, স্থানীয় সমাজ সেবক মোস্তফা কামাল ডলার, ২৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ আলম, ২৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফিরোজ কাওসার মামুন, ২৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুল গনি দুলাল, স্থানীয় ব্যবসায়ী শেখ হিরা, শহীদুল ইসলাম শহীদ, হাফিজ আহমেদ, মানিক, আব্দুল্লাহ, সোহেল, সবুজ, নাসির, খালিদ, মুরাদ হোসেন, বেলাল হোসেন, জাফর হোসেনসহ অন্যান্য ব্যবসায়ীবৃন্দ।
সমাবেশে বক্তারা, সুষ্ঠ তদন্তের মাধ্যমে মামলা থেকে দ্রুত সময়ের মধ্যে সুমনের নামে প্রত্যাহার, কালোবাজারী হারুন, নয়ন ও রাজিবকে গ্রেফতার এবং রেল স্টেশন বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের জোরদাবী জানানো হয়। অন্যথায় রেলপথ ও রাজপথ অবরোধসহ বিভিন্ন কর্মসূচি পালনের ঘোষনা দেন ব্যবসায়ীরা।

সর্বশেষ সংবাদ