বসনিয়ার বিপক্ষে ইতালির প্রত্যাশিত জয়

উয়েফা নেশন্স লিগে দাপুটে পারফরম্যান্সে বসনিয়া ও হার্জেগোভিনার বিপক্ষে প্রত্যাশিত জয়ে লক্ষ্য পূরণ করেছে দারুণ ছন্দে এগিয়ে চলা ইতালি। প্রতিপক্ষের মাঠে বুধবার রাতে ‘এ’ লিগের এক নম্বর গ্রুপের শেষ রাউন্ডে ২-০ গোলে জিতেছে চারবারের বিশ্বকাপ জয়ীরা। একটি করে গোল করেন আন্দ্রেয়া বেলোত্তি ও দোমেনিকো বেরার্দি।

গ্রুপের অন্য ম্যাচে পোল্যান্ডের মাঠে ২-১ গোলে জিতেও লাভ হয়নি নেদারল্যান্ডসের। এই দুই দল টিকে থাকছে ‘এ’ লিগে। ‘বি’ লিগে নেমে গেছে বসনিয়া।

ফ্রান্স, স্পেন, ইতালি ও বেলজিয়ামকে নিয়ে আগামী বছরের অক্টোবরে হবে চার দলের ফাইনালস।

শুরু থেকে আক্রমণাত্মক খেলা ইতালি ২২তম মিনিটে পায় সাফল্যের দেখা। বাঁ দিক থেকে লরেন্সো ইনসিনিয়ের ক্রসে ডি-বক্সে ছুটে গিয়ে দারুণ ভলিতে বল জালে পাঠান বেলোত্তি।

তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ হতে পারতো। শুরুর একাদশে ফেরা বেরার্দির জোরালো শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক।

৩৩তম মিনিটে নিকোলো বারেল্লার ক্রসে ছয় গজ বক্সে লাফিয়ে উঠেও বলে মাথা ছোঁয়াতে পারেননি এমেরসন পালমিয়েরি। একটু পর প্রতিপক্ষের একটি শট ফিরিয়ে ইতালির ত্রাতা গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মা।

দ্বিতীয়ার্ধেও একের পর এক আক্রমণ করা ইতালি ৬৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে। মানুয়েল লোকাতেল্লির দারুণ চিপ পাসে ভলিতে ঠিকানা খুঁজে নেন বেরার্দি। আগের ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে বদলি নেমে একটি গোল করেছিলেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।
শেষ দিকে গোল পেতে পারতেন বেরার্দির বদলি নামা ফেদেরিকো বের্নার্দেস্কি। কিন্তু তার শট ক্রসবারে লাগলে ব্যবধান বাড়েনি।

এই নিয়ে টানা ২২ ম্যাচে অপরাজিত রইলো ইতালি। সবশেষ হেরেছিল পর্তুগালের বিপক্ষে, ২০১৮ সালের ১০ সেপ্টেম্বর।

ছয় ম্যাচে তিনটি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করল ইতালি। তিন জয় ও দুই ড্রয়ে নেদারল্যান্ডসের ১১ পয়েন্ট। দুই জয় ও এক ড্রয়ে পোল্যান্ডের পয়েন্ট ৭। ২ পয়েন্ট বসনিয়ার।

সর্বশেষ সংবাদ