রংপুরে অর্ধ কোটি টাকার নকল ব্যান্ডরোল উদ্ধার, গ্রেফতার ৩

রংপুরে বিনোদনকেন্দ্র ভিন্ন-জগতের মালিক এসএস কামাল আহমেদের মালিকানাধীন ছাপাখানা থেকে নকল ব্যান্ডরোল তৈরির উপকরণ উদ্ধার ও তার ছেলে তৌহিদুল ইসলাম তপুসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে ৫৮ লাখ টাকা মূল্যমানের নকল ব্যান্ডরোল।

শুক্রবার (২০ নভেম্বর) ভোরে নগরীর সাহেবগঞ্জ এলাকা থেকে ৬ লাখ নকল ব্যান্ডরোলসহ মনিনুল ইসলাম নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশ।

তার দেয়া তথ্য অনুযায়ী, সিওবাজার এলাকাবার একটি ছাপাখানায় হানা দিয়ে উদ্ধার করা হয় নকল ব্যান্ডরোল তৈরির প্লেটসহ বেশকিছু আলামত। এই প্রেস থেকে তৌফিক আহমেদ তপু ও আতিকুল ইসলামকে গ্রেফতার করে হারাগাছ থানায় আনা হয়। তপু প্রেসের মালিক ব্যবসায়ী কামাল আহমেদের ছেলে।

এলাকাবাসী জানায়, বিড়ি ও তামাক শিল্প অধ্যুষিত হারাগাছে প্রায়ই ধরা পড়ে কোটি কোটি টাকার ব্যান্ডরোল।

এক এলাকাবাসী বলেন, ‘সরকারকে অনেক রাজস্ব ফাঁকি দেয়া হচ্ছে। ছোট ছোট ফ্যাক্টরিগুলোতে চুরি করেই, পাশাপাশি বড় ফ্যাক্টরিগুলোও করে।’

আরেক এলাকাবাসী বলেন, ‘তাদেরকে ভুল বুঝিয়ে কাজগুলো করা হয়ে। মূলত যারা অপরাধী তারা কিন্তু সব সময় ধরা-ছোঁয়ার বাইরে থাকেন।’

মহানগর পুলিশের মিডিয়া সেলের প্রধান তপুসহ তিনজনকে গ্রেফতার ও নকল ব্যান্ডরোল উদ্ধারের কথা স্বীকার করেন।

রংপুর মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তম পাঠক বলেন, ‘সরকারকে বিশাল অংকের রাজস্ব ফাঁকি দেয়ার জন্য এই নকল ব্যান্ডরোলগুলো তৈরি করা হয়েছে। আমরা যে মমিনুল ইসলামকে গ্রেফতার করেছি, তার দেয়া তথ্যমতে ব্যান্ডরোলগুলো যেখানে তৈরি হয়েছে সেই প্রেস এবং প্রেসের মালিককেও গ্রেফতার করা হয়েছে।

সরকারের রাজস্ব ফাঁকি দিতে হারাগাছসহ আশেপাশের এলাকার অধিকাংশ কোম্পানি বিড়ি-সিগারেটের গায়ে এসব নকল ব্যান্ডরোল ব্যবহার করছে।

সর্বশেষ সংবাদ