যুবরাই লড়বে, সমৃদ্ধ বাংলাদেশ গড়বে- বিরাজ চন্দ্র সরকার

উত্তরবঙ্গ নিউজ ডটকম:বগুড়ায় যুবদের সামাজিক উন্নয়ন কাজের স্বীকৃতি স্বরুপ ‘যুব সংবর্ধনা প্রদান করা হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টায় স্বেচ্ছাসেবী সংগঠন ভাস্ট যুব ফোরামের যুব সক্ষমতা প্রকল্প এর সমাপনী অনুষ্ঠান বগুড়া শহরের নারুলী কৃষি ফার্ম অডিটরিয়ামে এই যুব সংবর্ধনা প্রদান করা হয়। যুব সংবর্ধনায় ভাস্টের প্রকল্প কর্মকর্তা অরুপ চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তর বগুড়ার উপ পরিচালক বিরাজ চন্দ্র সরকার। ভাস্টের প্রকল্প সমন্বয়কারী ফজলে রাকিবের পরিচালনায় এসময় আরও বক্তব্য রাখেন বগুড়া পৌরসভার ২০নং ওয়ার্ড কাউন্সিলর রোস্তম আলী, সফল উদ্যোক্তা আশরাফুল ইসলাম ও এনামুল হক সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ।
সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুব উন্নয়ন অধিদপ্তর বগুড়ার উপ পরিচালক বিরাজ চন্দ্র সরকার বলেন, যুবরাই লড়বে এবং তারাই সমৃদ্ধ বাংলাদেশ গড়বে। তাদের মাধ্যমে দেশের বেকারত্ব সমস্যা দুর করবে। যে যুবকরা এখন সরকারি চাকুরী না খুঁজে স্বাধীনভাবে কাজ করার জন্য বিভিন্ন ধরনের প্রশিক্ষণ গ্রহন করছেন। একদিন তারাই সফল হয়ে হতাশাগ্রস্থ যুবকদের আশার আলো হয়ে উঠছেন। বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। এদেশের যুবকরা যত আত্মনির্ভরশীল হয়ে উঠবে তত দেশ দ্রুত এগিয়ে যাবে। তিনি আরও বলেন, তরুণ উদ্যোক্তাদের জন্য সরকার নানা ধরনের কর্মসূচি গ্রহন করেছে। যারা উদ্যোগী হতে আগ্রহী তারা যুব উন্নয়ন অধিদপ্তরে যোগাযোগ করুন। সঠিক প্রশিক্ষণ গ্রহন করুন। প্রশিক্ষণ শেষে আর্থিক সহায়তা নিয়ে নিজেই নিজের কর্মদক্ষতার মাধ্যমে আত্মনির্ভরশীল হয়ে উঠুন।
আন্তর্জাতিক দাতা সংস্থা একশন এইড বাংলাদেশ এর সহায়তায় এক বছর মেয়াদী প্রকল্প বাস্তবায়িত হওয়ায় এর সমাপনী অনুষ্ঠানে তৃণমূল পর্যায় থেকে সফল হওয়া বেশ কয়েকজন উদ্যোক্তার মধ্য থেকে দু’জন উদ্যোক্তাকে সম্মাননা প্রদান করা হয়। স্বেচ্ছাসেবী হিসেবে সাবগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন সেলফ এর আশরাফুল ইসলাম মিলন সহ ২০জনকে সংবর্ধনা প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্ত তরুণ উদ্যোক্তারা হলেন বগুড়ার সাবগ্রামের প্রামানিক পোল্ট্রি ফার্মের স্বত্বাধীকারী মোঃ এনামূল হক ও বগুড়া সদরের নুনগোলা ইউপির শশীবদনী যুব ও আত্মকর্মসংস্থান ফাউন্ডেশনের প্রধান নির্বাহী আশরাফুল ইসলাম।
ক্যাপশন: সোমবার বগুড়ায় ভাস্ট যুব ফোরামের আয়োজনে যুব সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তর বগুড়ার উপ পরিচালক বিরাজ চন্দ্র সরকার।