মেসি-গ্রিজমানে দুরন্ত বার্সা

অ্যাওয়ে ম্যাচে খাবি খাওয়া বার্সা প্রবল দাপটে ঘুরে দাঁড়িয়েছে। প্রতিপক্ষের মাঠে দুরন্ত জয় এখন নিত্য। আরো একবার তা দেখা গেল গ্রানাদার মাঠে। লা লিগায় শনিবার মেসি-গ্রিজমান ঝলকে বার্সা জিতেছে ৪-০ গোলে। এ নিয়ে টানা চারটি অ্যাওয়ে ম্যাচে জিতল কাতালানরা। দারুণ জয়ে পয়েন্ট তালিকায় এগিয়েছে কোমান শিবির।

গত বছরে এই গ্রানাদার মাঠে হেরেছিল বার্সেলোনা। এবার তার শোধটা ভালোমতো তুললেন মেসিরা। ১২ মিনিটেই এগিয়ে যায় বার্সা সৌভাগ্যসূচক গোলে। গোলটি করেন অতোয়ান গ্রিজমান। ফরাসি এই ফরোয়ার্ড অফসাইড পজিশনে থাকলেও বল প্রতিপক্ষের একজনের পায়ে লেগে আসায় গোল পায় তারা।৩৫ মিনিটে মেসি ঝলক। গ্রিজমানের দারুণ পাসে বা পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন তারকা (২-০)। ৪২ মিনিটেই নিজের দ্বিতীয় গোল পান মেসি। ডি-বক্সের ঠিক বাইরে থেকে লাফিয়ে ওঠা রক্ষণপ্রাচীরের নিচ দিয়ে নেওয়া ফ্রি-কিকে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি (৩-০)। এবারের লিগে মেসির প্রথম ফ্রি কিক গোল, গত জুলাইয়ের পর প্রথম। লা লিগায় ফ্রি কিকে তার মোট গোল হলো ৩৭টি। সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সেলোনার জার্সিতে মেসির ফ্রি কিক গোল হলো ৪৮টি।

প্রথম ছয় রাউন্ডে মাত্র ১ গোল ছিল মেসির। সেই মেসির গোল এখন ১১, শীর্ষে। এরই সঙ্গে দারুণ একটি কীর্তিও গড়া হলো তার; লা লিগার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১৫ মৌসুমে ১০ এর বেশি করে গোল করলেন তিনি।

৬৩ মিনিটে ডান নিজের দ্বিতীয় গোল করেন গ্রিজমান। স্কোর লাইন ৪-০। ৭৮ মিনিটে মেসির বদলি মার্টিন ব্রাথওয়েটকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ভালেহো। ১০ জনের দলে পরিণত হয় গ্রানাদা। অবশ্য সেই সুযোগ নিতে পারেনি বার্সা।

১৮ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৩৪, অবস্থান তৃতীয়। ১৫ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আটলেটিকো মাদ্রিদ।