প্রিয়াঙ্কার ব্যর্থতা, বেদনা ও সংগ্রামের গল্পগাথা

‘আনফিনিশড’ নামটা জুতসই। ক্যারিয়ারের যে দুর্দান্ত গতি, বলিউড কি হলিউডে, তাতে এখনো অনেক কথা বলার বাকি। বলা চলে, আনফিনিশড বইটা বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়ার ক্যারিয়ার নিয়েই লেখা। ছোট ছোট স্মৃতিকথা সেখানে উঠে এসেছে। পাতায় পাতায় আঁকা হয়েছে প্রিয়াঙ্কার জীবন। প্রিয়াঙ্কা কে, সেটাই জানাবে আনফিনিশড।

গতকাল মঙ্গলবার প্রকাশিত হয়েছে বলিউড ও হলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার লেখা বই আনফিনিশড। এটি তাঁর জীবনের স্কেচ। শৈশব থেকে যৌবন, ক্যারিয়ার ও ব্যক্তিগত জীবনের আলো-অন্ধকারের অনেক কিছু উঠে এসেছে বইটিতে। জীবনের টুকরো গল্প বইয়ের পাতায় দেখে রোমাঞ্চিত ও আবেগাপ্লুত এই অভিনেত্রী। বইটির প্রকাশনা প্রসঙ্গে ইনস্টাগ্রামে পোস্ট করা একটি ভিডিওতে প্রিয়াঙ্কা বলেন, ‘জীবনের চলার পথে অনেকেই আমার পাশে ছিলেন, অনেকে ছিলেন না। এটি আপনাদের জন্য নয়। এই বই কেবল তাঁদের জন্য, যাঁরা আমাকে জানতে আগ্রহী। আশা করছি, এত দিন যেসব শিরোনাম দেখে আমাকে জেনেছেন, এই বই দিয়ে ব্যক্তি আমাকে সামান্য হলেও বেশি জানতে পারবেন।’ সেই ভিডিওতে তিনি বইটির ভূমিকাও পড়ে শোনান।

গত বছর প্রকাশ করা হয়েছিল বইটির প্রচ্ছদ। তখন বইটি লেখার প্রক্রিয়া নিয়ে সিরিজ পোস্ট করেছিলেন সামাজিক যোগাযোগমাধ্যমে। বইটি উৎসর্গ করেছেন প্রয়াত বাবা অশোক চোপড়াকে। বইয়ের প্রথম পৃষ্ঠায় বাবাকে উৎসর্গের জায়গাটিও ভিডিওতে পড়ে শোনান প্রিয়াঙ্কা। সেখানে লেখা ছিল, ‘প্রিয় বাবা, এই বইয়ের শিরোনামের মতোই তোমার গল্পগুলো অসম্পূর্ণ থেকে গেল। এ কারণে তোমাকেই উৎসর্গ করলাম। তোমাকে মিস করছি বাবা।’

বইটি নিয়ে প্রিয়াঙ্কার ভক্তরা শুরু থেকেই রোমাঞ্চিত। প্রিয় অভিনেত্রীর জীবনের অজানা, অদেখা দৃশ্যগুলো থাকছে পাতায় পাতায়। ভক্তদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টেও এ বই নিয়ে আলোচনার শেষ নেই। প্রকাশনা অনুষ্ঠান শুরু হতেই টিম প্রিয়াঙ্কা চোপড়া অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে একটি বইঘরের ছবি। সেখানে প্রিয়াঙ্কার সদ্য প্রকাশিত বই থরে থরে সাজানো। স্মৃতিকথা হলেও শুধু অর্জন দিয়েই ভরা নয় বইটি। আছে তাঁর ‘প্রিয়াঙ্কা’ হয়ে ওঠার সংগ্রামী দিনগুলোর কথাও। প্রিয়াঙ্কার ভাষ্য, ‘আমার ব্যর্থতা, আমার বেদনা এবং আমার সংগ্রামের দিনগুলোর কথাও থাকবে বইয়ে।’
প্রকাশনা অনুষ্ঠান উপলক্ষে একটি পাঠ পর্বও ছিল। সেখানে ভক্তদের নিজের স্মৃতিকথা পড়ে শোনান প্রিয়াঙ্কা। পাশাপাশি নিজের ব্যস্ত জীবনের গল্পগুলোও ভাগ করে নেন।