ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি দলে ৩ নতুন মুখ

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করল ভারত। আগামী ১২ মার্চ থেকে শুরু হবে পাঁচ ম্যাচের সিরিজ। উনিশ জনের দলে বিরাট কোহলি অধিনায়ক, সহ-অধিনায়ক রোহিত শর্মা। দলে নতুন মুখ ঈশান কিষান, সূর্যকুমার যাদব, রাহুল তেওয়াটিয়া এবং বরণ চক্রবর্তী। অস্ট্রেলিয়া সফরে বরুণের নাম ঘোষণা হলেও শেষ মুহূর্তে চোট পেয়ে ছিটকে যান তিনি। তার জায়গায় দলে যোগ দিয়েছিলেন নটরাজন।

গত আইপিএলে ভারতীয়  ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি রান (৫১৬) করেছিলেন ঈশান কিষান। দ্বিতীয় স্থানে (৪৮০) রান করেছিলেন সূর্যকুমার যাদব। শুধু আইপিএল নয়, গত দুই বছর ধরে সাদা বলের ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করেছেন সূর্যকুমার। গত অস্ট্রেলিয়া সফরের সুযোগ না পেয়ে হতাশ হয়ে পড়েছিলেন। দিলীপ ভেংসরকার পর্যন্ত তাঁর বাদ পড়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন। কিন্তু হতাশ না হয়ে লড়াই চালিয়ে গিয়েছিলেন তিনি। এবার সেই পরিশ্রমের পুরস্কার পেলেন।

রাহুল তেওয়াটিয়া নামটা গতবার আইপিএলে বিখ্যাত হয়ে গিয়েছিল। রাজস্থানের হয়ে ব্যাট হাতে বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন এই বাঁহাতি। তার ফিনিশিং দক্ষতা দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলেন অনেকে। প্রয়োজনে বুদ্ধি করে লেগ স্পিন করতে পারেন। ফিল্ডিং বেশ উন্নতমানের। সব মিলিয়ে একটা প্যাকেজ।

আর কলকাতা নাইট রাইডার্স হতাশ করলেও যে দু’জন ক্রিকেটার নজর কেড়েছিলেন তাদের মধ্যে একজন শুভমান গিল, অন্যজন বরুণ চক্রবর্তী। রহস্য স্পিনার হিসেবে উঠে আসেন বরুণ। একই অ্যাকশনে বিভিন্নরকম বল করতে পারেন তিনি। নজর কাড়েন মহেন্দ্র সিং ধোনিকে দুবার ক্লিন বোল্ড করে। বাতাসে দুর্দান্তভাবে বলের গতি পাল্টাতে পারেন। এছাড়া বাকি দলে খুব একটা পরিবর্তন নেই।

সর্বশেষ সংবাদ