‘বিবাহ পদ্ধতি ডিজিটাল’করার দাবিতে রাজপথে কর্মসূচি

এবার ‘বিবাহ পদ্ধতি ডিজিটাল’ করার দাবিতে রাজপথে নামবে পুরুষ অধিকার সংগঠন। ক্রিকেটার নাসির হোসেনের সমালোচিত বিয়ের ঘটনাকে কেন্দ্র করে কর্মসূচি আহ্বান করা হয়েছে। পুরুষ অধিকার নেতারা আগামী শনিবার (২৭ ফেব্রুয়ারী) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবে।
মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারী) দুপুরে বাংলাদেশ পুরুষ অধিকার ফাউন্ডেশনের মহাসচিব ফররুখ শাহজাদ শুভ একথা জানিয়েছেন।
বগুড়া শহরের সাতমাথায় একটি রেস্টুরেন্টে স্থানীয় পুরুষ অধিকার নেতাদের সাথে মতবিনিময়কালে ফররুখ শাহজাদ জানান, বিবাহ পদ্ধতি ডিজিটালাইজেশন করার দাবিতে কর্মসূচি আহ্বান করেছে পুরুষ অধিকার সংগঠনের ঢাকা মহানগর কমিটি।
সংগঠনের মিডিয়া মুখপাত্র নজরুল ইসলাম দয়া এক বিবৃতিতেও একথা জানান।
ক্রিকেটার নাসির হোসেন এখন টক অব দ্য কান্ট্রি উল্লেখ করে পুরুষ অধিকার ফাউন্ডেশনের মহাসচিব বলেন, বিয়ে করে চরম বিতর্কে আছেন নাসির। তথ্য গোপন করে বহুবিবাহ ঠেকাতে বিবাহ পদ্ধতি ডিজিটাল করা খুবই গুরুত্বপূর্ণ।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফররুখ শাহজাদ শুভ বলেন, ডিজিটাল সিস্টেমে সবাই জানবে কে বিবাহিত আর কে অবিবাহিত! তালাকপ্রাপ্ত হলেও জানা সহজ হবে। এতে তথ্য গোপন করে বহুবিবাহ প্রতারণা হ্রাস পাবে।
মতবিনিময় সভায় পুরুষ অধিকার সংগঠনের বগুড়ার সমন্বয়কারি রেজাউল বারী, ডা. রাসেল মাহমুদ, সাফিউল ইসলাম, মাসুদুর রহমান, জহুরুল ইসলাম সহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।