রংপুর মেট্রোপলিটন পুলিশের ঐতিহাসিক ৭ই মার্চ পালন

২০২১ সালে মহান  স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের প্রাক্কালে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ও বাংলাদেশের উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন উপলক্ষে অদ্য ৭ মার্চ, ২০২১খি. বাংলাদেশ পুলিশের সকল ইউনিট যথাযথ মর্যাদা ও আনন্দঘন পরিবেশে উদযাপন করেছে।
৭ মার্চ, ২০২১খি. দুপুর ০৩.০০ ঘটিকায় দিবসটিকে যথাযথ ভাবগাম্ভীর্য ও গুরুত্বের সাথে রংপুর মেট্রোপলিটন পুলিশ, রংপুর এর অধিনস্ত ইউনিট সমূহে (কোতয়ালী থানা/তাজহাট থানা /হারাগাছ থানা /হাজিরহাট থানা /পরশুরাম থানা ও মাহিগঞ্জ থানা বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বর্ণিত অনুষ্ঠানের অংশ হিসেবে রংপুর মেট্রোপলিটন মেট্রোপলিটন কোতয়ালী থানায় প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের মাননীয় পুলিশ কমিশনার জনাব মোহাঃ আবদুল আলীম মাহমুদ বিপিএম মহোদয়। কোতয়ালী থানার পাশাপাশি রংপুর মেট্রোপলিটন অন্যান্য থানাগুলোতে উপস্থিত ছিলেন অতিঃ পুলিশ কমিশনার জনাব মোঃ মেহেদুল করিম পিপিএম-সেবা, সকল উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনারসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। এছাড়াও অনুষ্ঠানে মহানগরী এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, রাজনীতিবিদ, সুশীল সমাজের প্রতিনিধি, স্কুল/মাদ্রাসার শিক্ষক, মসজিদের ইমাম ও বিভিন্ন ধর্মীয় ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন।
উক্ত অনুষ্ঠানের শুরুতে প্রধানমন্ত্রীর গণভবন থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ ই মার্চের ভাষণ এবং মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্য সরাসরি সম্প্রচার করা হয়। এরপর কেক কেটা হয় এবং প্রতিটি থানার কমিউনিটি পুলিশিং এবং রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে মাননীয় পুলিশ কমিশনারসহ পুলিশের সকল উর্ধ্বতন কর্মকর্তাগণের মত বিনিময় হয় এবং পরবর্তীতে প্রতিটি থানায় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে ।