নারী দিবস উপলক্ষে বগুড়ায় প্রজন্ম সমতার মিলনমেলা অনুষ্ঠিত

সঞ্জু রায়, স্টাফ রিপোর্টার: “করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ^’’ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে মঙ্গলবার বিকেলে নেদারল্যান্ডস অ্যাম্বাসী’র অর্থায়নে, ইউএনএফপিএ এবং আইন ও সালিশ কেন্দ্রের সহযোগিতায় গণ উন্নয়ন কেন্দ্রের আস্থা প্রকল্পের উদ্যোগে সদরের রাজাপুর ইউনিয়ন পরিষদ চত্বরে প্রজন্ম সমতার মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।
আস্থা প্রকল্পের রাজাপুর ইউনিয়নের কেস ওয়ার্কার পুষ্পা খাতুনের ব্যবস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ফয়সাল মাহমুদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সহিংসতার শিকার নারী ও কন্যা শিশুদের আইনি সেবা দেওয়ার জন্য সরকারী অফিসসমূহ কাজ করে যাচ্ছে, যেকোন সময় প্রতিটি থানায় স্থাপিত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধি সহায়তা কেন্দ্রে এসে আপনাদের সমস্যা জানাতে পারেন, আর যদি তাও সম্ভব না হয় তাহলে ৯৯৯ নাম্বারে ফোন করলেও পুলিশ আপনাকে সহায়তা করবে এবং তা দ্রুততম সময়ে।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বগুড়া সদর থানার নারী ও শিশু হেল্ড ডেস্ক কর্মকর্তা এস.আই রোজিনা খাতুন, এস.আই গোলাম মোস্তফা, ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের সানজিদা খাতুন, ইউএনএফপিএ’র জেলা প্রতিনিধি মাসুদা ইসলাম ও গণ উন্নয়ন কেন্দ্রের আস্থা প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মোখলেসুর রহমান পিন্টু, কোর্ট নারী সহায়তা কেন্দ্রের লিগ্যাল সাপোর্ট অফিসার শারদী শবনম মিথুন ও রাজাপুর ইউনিয়নের সচিব স্মৃতি খাতুন। অনুষ্ঠানে অংশগ্রহণকারী রাজাপুর ইউনিয়নের আস্থা প্রকল্পের শতাধিক যুব স্বেচ্ছাসেবক নারীর প্রতি সকল প্রকার সহিংসতা প্রতিরোধের লক্ষ্যে শপথ গ্রহণ করে এবং নারী পুরুষের সমতা প্রতিষ্ঠার লক্ষে সবুজ কার্ড প্রদর্শন করেন যার নেতৃত্ব দেন প্রধান অতিথি ফয়সাল মাহমুদ।

সর্বশেষ সংবাদ