বগুড়ার মমইন ও নাজ গার্ডেনে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৮ লাখ টাকা জরিমানা

সঞ্জু রায়, স্টাফ রিপোর্টার: বগুড়ার ৫ তারকা হোটেল মমইন ও ৪ তারকা হোটেল নাজ গার্ডেনে সোমবার বিকেলে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ অভিযান পরিচালনা করে বিভিন্ন অভিযোগে পৃথকভাবে ৪ লাখ টাকা করে মোট ৮ লাখ টাকা জরিমানা করেছে।
রান্নাঘর অপরিষ্কার, মেয়াদোত্তীর্ণ খাদ্যজাত পণ্য সংরক্ষন, তৈরীকৃত পেষ্টিজাত খাদ্যের লেবেল না থাকাসহ বেশ কয়েকটি কারন দেখিয়ে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামানের নেতৃত্বে প্রতিষ্ঠান দুটিকে জরিমানা করা হয়।
বগুড়া জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা চিন্ময় প্রাং জানান, যে সকল খাদ্যজাত পণ্য মজুদ করে রাখা হয়েছে তার মধ্যে মাংসসহ বেশ কয়েকটি খাদ্যজাত পণ্য ও বোতলে রাখা তরল ফুডকালার মেয়াদোত্তীর্ণ পাওয়া গেছে যা নিরাপদ খাদ্য আইনের পরিপন্থী। ২০১৩ বিধানে নগদ জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডের বিধান রয়েছে। আইন অনুযায়ী নগদ জরিমানা করা হয়েছে।
অভিযানের নেতৃত্বে থাকা বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান জানান, নিরাপদ খাদ্য নিশ্চিতে দেশের সকল স্থানে এ ধরনের অভিযান অব্যাহত রয়েছে এবং থাকবে। অভিযানের সময় জেলা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং কর্মকর্তা আসলাম আলী, জেলা সিভিল সার্জন কার্যালয়ের সেনেটারী কর্মকর্তা রাম প্রসাদ সাহাসহ জেলা প্রশাসন ও জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।