চায়না বাংলাদেশ স্টুডেন্ট’স অর্গানাইজেশন বগুড়ার ভার্চুয়াল ঈদ শুভেচ্ছা ও আলোচনা সভা

বগুড়া প্রতিনিধিঃ বগুড়া জেলাধীন চীনে অধ্যয়নরত এবং সাবেক শিক্ষার্থীদের নিয়ে গঠিত চায়না  বাংলাদেশ স্টুডেন্ট’স অর্গানাইজেশন ( বগুড়া) এর আয়োজনে ১৬মে-২০২১ ইং, রবিবার, বাংলাদেশ সময় রাত ৯টা ৩০ মিনিটে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে ভার্চুয়াল ঈদ শুভেচ্ছা বিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
চীনে অধ্যয়নরত সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থী ও চায়না বাংলাদেশ স্টুডেন্ট’স অর্গানাইজেশন (বগুড়া) এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ রাসেল আহম্মেদের সভাপতিত্বে এবং চীনে অধ্যয়নরত কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থী চায়না বাংলাদেশ স্টুডেন্ট’স অর্গানাইজেশন (বগুড়া) এর সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোছাঃ শামীমা আক্তারের সঞ্চালনায়, উক্ত ঈদ শুভেচ্ছা ও  আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চায়না বাংলাদেশ স্টুডেন্ট’স অর্গানাইজেশন (বগুড়া) এর উপদেষ্টা পরিষদের সদস্য ও চীনের জিউজিয়াং ইউনিভার্সিটির অ্যাসোসিয়েট প্রফেসর ডক্টর মোঃ আতিকুর রহমান।
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চায়না বাংলাদেশ স্টুডেন্ট’স অর্গানাইজেশন( বগুড়া) এর উপদেষ্টা পরিষদের সদস্য ও  চীনের নর্থ ওয়েস্টার্ন পলিটেকনিক্যাল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত পিএইচডি গবেষক খাজা মোঃ খালিদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চায়না বাংলাদেশ স্টুডেন্ট’স অর্গানাইজেশন ( বগুড়া) এর উপদেষ্টা পরিষদের সদস্য ও চীনের হেবাই মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী বিএমডিসি স্বীকৃতিপ্রাপ্ত ডাঃ মোঃ নুরুল হুদা লিখন।
উক্ত আলোচনা সভায় বক্তারা চীনে তাদের ঈদ উদযাপন,ঈদের আমেজ, বিদেশের ঈদ এবং বাংলাদেশের ঈদ আনন্দের মধ্যে পার্থক্য ও বাস্তব অভিজ্ঞতা নিয়ে আলোচনা করেন।
সেই সাথে উপস্থিত অতিথিরা কিভাবে  উচ্চ শিক্ষার জন্য চীনকে কাজে লাগানো যায়,সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন এবং এই অর্গানাইজেশনের মাধ্যমে চীনে অধ্যয়নরত এবং সাবেক শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সম্পৃতি বৃদ্ধি করার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য আহ্বান করেন।
উক্ত ঈদ শুভেচ্ছা ও আলোচনা সভায় ব্যবস্থাপনায় ছিলেন চায়না বাংলাদেশ স্টুডেন্ট’স অর্গানাইজেশন বগুড়া এর সাধারণ সম্পাদক মারুফ হাসান, সিনিয়র সহঃসভাপতি আল আমিন বিপ্লব, সহঃ সভাপতি মুসফিকুর রহমান,যুগ্ম সাধারণ সম্পাদক শাবনূর মোস্তরী,সাংগঠনিক সম্পাদক রাজিবুল ইসলাম, কোষাধ্যক্ষ আরাফাত হোসেন, তথ্য,প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ সাবাউল ইসলাম,স্বাস্থ্য ক্রিড়া,শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান ফারুকসহ অর্গানাইজেশনের সকল সদস্যবৃন্দ।

সর্বশেষ সংবাদ