সাঘাটায় যমুনা নদীতে সহোদর দুই বোনসহ ৩ জনের মৃত্যু

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার সাঘাটা থানা সংলগ্ন নৌকা ঘাট এলাকায় মঙ্গলবার দুপুরে সেলফি তোলার সময় যমুনা নদীতে ডুবে কলেজ পড়ুয়া তিন বোনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। তারা হলেন রংপুর সদর উপজেলার বাবুপাড়ার মৃত সাইদুর রহমানের মেয়ে বিথি আক্তার (২০), বিথির ছোট বোন রিতু আক্তার (১৮) ও তাদের মামাতো বোন একই পাড়ার মৃত রানা মিয়ার মেয়ে ফাতিমা আক্তার (২০)।
এলাকাবাসি ও ফায়ার সার্ভিস সুত্রে জানা গেছে, কয়েকদিন আগে বিথি, রিতু ও মামাতো বোন ফাতিমাসহ তার বড় ভাই সাঘাটা উপজেলার সাথালিয়া গ্রামের পার্থ মিয়ার বাড়িতে বেড়াতে আসে। মঙ্গলবার তিনবোন মিলে বাড়ির কাছে যমুনা নদীর সাঘাটা থানা সদর নৌকা ঘাট এলাকায় বেড়াতে গিয়ে নদীর তীরে দাঁড়িয়ে সেলফি তোলার সময় হঠাৎ করে পায়ের নিচের মাটি ধ্বসে তিনবোন ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা নদীর গভীর খাদে পড়ে গিয়ে নিখোঁজ হয়। সাথে সাথে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করার চেষ্ঠা করে ব্যর্থ হয়। কারণ ওই স্থানে পানির গভীরতা বেশী হওয়ায় তাদের উদ্ধারের ব্যাপারে কিছু করতে পারেনি।
পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে সাঘাটা ইউনিটের ফায়ার সার্ভিসের কর্মীরা তিনবোনকে উদ্ধার করে সাঘাটা উপজেলা হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।