সেই বৃদ্ধকে মোবাইল ফোন কিনে দিলেন ইউএনও রাসেল মিয়া

পাভেল মিয়া, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: সারিয়াকান্দিতে সেই বৃদ্ধ শেখ ইসমাইল (৮০)কে একটা নতুন মোবাইল ফোন, সিম কিনে দিলেন সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রাসেল মিয়া। এছাড়াও আর্থিক ও খাদ্য সহায়তা হিসেবে চাল দেওয়া হয়েছে।
বর্তমানে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের সামাজিক নিরাপত্তা কর্মসূচির ভাতার টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে দেওয়া হবে। অনেকেই ভাতা পাওয়ার উপযোগী না হয়েও তা নিচ্ছেন। আবার ব্যাংকের মাধ্যমে ভাতা সংগ্রহ করতে প্রত্যন্ত অঞ্চলের বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীরা সমস্যায় পড়েন। সামাজিক নিরাপত্তা কর্মসূচির কার্যক্রমে স্বচ্ছতা আনতে এবং ভাতাভোগীদের নিজের অ্যাকাউন্টে টাকা পৌঁছে দেওয়ার লক্ষ্যে এ উদ্যোগ নিয়েছে সরকার। তাই প্রতিটি ভাতাভোগীদের নিজের একটা মোবাইল ও সিম থাকা আবশ্যক। কিন্তু আমাদের সমাজে এমনও গরীব অসহায় আছে যে মোবাইল কিনার সামর্থ নেই। সারিয়াকান্দি উপজেলার ধাপ এলাকার শেখ ইসমাইল প্রায় ২০ বছর ধরে বয়স্ক ভাতা ভোগ করছেন। কিন্তু একটা মোবাইল ফোন ও সিম না থাকায় বর্তমানে জিটুপি পদ্ধতিতে ভাতা পেতে সমস্যা হচ্ছিল। অনেক চেষ্টা করেছেন একটা মোবাইল ফোন কিনার জন্য, কারো সহযোগীতা পাননি।
এমতাবস্থায় বৃদ্ধ গত ২১ মে অফিসে গিয়ে ইউএনও’কে বিষয়টি জানালে ইউএনও তাকে মোবাইল ফোন কিনে দিবে বলে আশ্বস্থ করেন। শ্রক্রবার দুপুরে ইউএনও একটা নতুন মোবাইল ফোন, সিম এবং খাদ্য সহায়তা তার হাতে তুলে দেন। এতে আবেগাপ্লুত হয়ে পড়েন বৃদ্ধ শেখ ইসমাইল। ইউএনওর এমন মহৎ উদ্যোগকে প্রশংসা করছেন এলাকাবাসী।
সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বলেন, গতকাল বৃদ্ধ শেখ ইসমাইল অফিসে গিয়ে তার অসহায়ত্বের কথা জানালে তাকে মোবাইল ফোন কিনে দিবো বলে আশ্বস্থ করি। আজকে নতুন একটা মোবাইল ফোন, সিম ও খাদ্য সহায়তা হিসেবে চালের ব্যবস্থা করে দেন তিনি। এক প্রশ্নে তিনি বলেন, সব মিলিয়ে চেষ্টা করছি নিজের দায়িত্বে অবিচল থেকে মানুষের উপকার করার জন্য।