৫ জন পুলিশ কর্মকর্তাকে বিদায় সংবর্ধনা দিলো বগুড়া জেলা পুলিশ

সঞ্জু রায়, স্টাফ রিপোর্টার: বদলীজনিত কারণে বগুড়া থেকে বিদায় নিলেন ৫ জন পুলিশ কর্মকর্তা যার মাঝে রয়েছেন ১ জন অতিরিক্ত পুলিশ সুপার, ২ জন সিনিয়র সহকারী পুলিশ সুপার যারা সদ্য অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়েছেন এবং ২ জন ইন্সপেক্টর। এ উপলক্ষে এক অনাড়ম্বর আয়োজনের মাধ্যমে সোমবার বিকেলে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে বিদায়ী কর্মকর্তাদের ক্রেস্ট তুলে দিয়ে জেলা পুলিশের পক্ষে শুভ কামনা জানান জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার)।
বিদায়ী কর্মকর্তারা হলেন, শেরপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান যার পরবর্তী কর্মস্থল নওগাঁ জেলা, গাবতলী সার্কেলের সদ্য পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার সাবিনা ইয়াসমিন যার পরবর্তী কর্মস্থল নওগাঁ (সদর), আদমদিঘী সার্কেলের সদ্য পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার এ এইচ এম এরশাদ হোসেন যার পরবর্তী কর্মস্থল খাগড়াছড়ি (সদর)। এছাড়াও বিদায় নিলেন ২ জন ইন্সপেক্টর যথাক্রমে জেলা বিশেষ শাখার ইন্সপেক্টর মো. শাজাহান আলী এবং আব্দুল্লাহ আল মাসউদ চৌধুরী।
বিদায়ী কর্মকর্তাদের মাঝে গাজিউর রহমান ক্লিন ইমেজের জনবান্ধব কর্মকর্তা হিসেবে পরিচিত। তিনি তার কর্মজীবন শুরু করেন সহকারী কমিশনার ডিএমপি হিসেবে পরবর্তীতে সুনামের সাথে বগুড়ায় এএসপি (সদর), সিনিয়র এএসপি বি সার্কেল, পরবর্তীতে মাঝে অতিরিক্ত পুলিশ সুপার দিনাজপুর (সদর সার্কেল) এবং ৪র্থ এপিবিএন থেকে জাতিসংঘ শান্তি মিশনে সুদান থেকে ফিরে ২০১৮ সালের ২১জুন পুনরায় বগুড়া শেরপুর সার্কেলে যোগদান করেছিলেন। এছাড়াও এই কর্মকর্তা দীর্ঘদিন দক্ষতার সাথে জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র হিসেবেও দায়িত্ব পালন করেছেন। বগুড়ার কর্মকালীন সময়ে এই কর্মকর্তা প্রায় ৫০টি ক্লু-লেস হত্যা মামলার রহস্য উন্মোচন, বগুড়া ও আশেপাশের প্রায় ১৭টি ডাকাতি মামলার রহস্য উদঘাটনসহ নানা কৃতিত্ব দেখিয়েছেন। যার প্রেক্ষিতে আইজিপি পদকপ্রাপ্তিসহ এই বছরের মার্চ মাসে রাজশাহী রেঞ্জে নির্বাচিত হয়েছিলেন শ্রেষ্ঠ সার্কেল অফিসার। এছাড়াও গাবতলী সার্কেলের সাবিনা ইয়াসমিন নারীদের অধিকার বাস্তবায়ন, নারী নেতৃত্ব বিকাশ ও সকল প্রকার নির্যাতন বন্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে বগুড়ায়। শুধু তাই নয় অত্যন্ত স্বচ্ছ ইমেজের সাথে শুরু থেকে শেষ পর্যন্ত আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সক্ষমতা দেখিয়েছেন তিনি। একইভাবে সততা, আন্তরিকতা এবং সাহসীকতার সাথে কাজ করেছেন পুলিশ কর্মকর্তা এ এইচ এম এরশাদ।
সোমবার বগুড়া জেলা পুলিশের পক্ষে আয়োজিত বিদায় সংবর্ধণা অনুষ্ঠানে বিদায়ীরা জেলা পুলিশের সকল কর্মকর্তাদের প্রতি সার্বিক সহযোগিতার জন্যে এবং বগুড়াবাসীর প্রতি যারা তাদের কার্যক্রমে সর্বদা পাশে থেকেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার যথাক্রমে আলী হায়দার চৌধুরী (প্রশাসন), আব্দুর রশিদ (অপরাধ), মোতাহার হোসেন (ডিএসবি), ফয়সাল মাহমুদ (সদর সার্কেল ও জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র), হেলেনা আক্তার (সদর)সহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তবৃন্দ।

সর্বশেষ সংবাদ