সিরাজগঞ্জের র‌্যাবের পৃথক পৃথক অভিযানে ০১ জন নারী সহ ০৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রেস বিজ্ঞপ্তি=র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, জুয়ারি, মাদক ব্যবসায়ী, খুন, এবং অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে।

 

১।  এরই ধারাবাহিকতায় ২৪/৫/২০২১ তারিখ দুপুর ১.৫৫ ঘটিকায় র‌্যাব-১২ এর স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার,সহকারী পুলিশ সুপার মি. জন রানা এর নেতৃত্বে স্পেশাল কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল সিরাজগঞ্জ জেলার সদর থানাধীন সরাইচন্ডি নতুন বাজার চৌরাস্তার মোড়ে  এক মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ০১(এক) কেজি ৬০০(ছয়শত) গ্রাম গাঁজাসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। এসময় তাহাদের নিকট হতে নগদ ৩০০/-(তিনশত) টাকা ও ০২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

 

গ্রেফতারকৃত আসামী ঃ ১। মোঃ রেজাউল করিম(২৫), পিতা-মৃত মতিউর রহমান, সাং-চন্ডিদাস গাতী  ২। মোঃ মনোয়ার হোসেন (৫২), পিতা-মৃত আবুল হোসেন, সাং-সরাইচন্ডি উভয় থানা ও জেলা- সিরাজগঞ্জ।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এই মাদক ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবত আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে  সিরাজগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করে আসছিল।

 

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) এর সারণীর ১৯(ক) ধারায় মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাহাদেরকে সিরাজগঞ্জ জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

 

২। ২৩/০৫/২০২১ তারিখ  রাত ৮.৪৫ ঘটিকায় র‌্যাব-১২ এর স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার,সহকারী পুলিশ সুপার মি. জন রানা এর নেতৃত্বে স্পেশাল কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ থানাধীন ধলজান গ্রামস্থ ধৃত আসামীর বসত বাড়ীর ভিতর এক মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৫৫০ গ্রাম গাঁজাসহ ০১ জন নারী মাদক ব্যবসায়ীকে মহিলা র‌্যাব সদস্য দ্বারা গ্রেফতার করা হয়।

 

গ্রেফতারকৃত আসামী ঃ ১। মোছাঃ মর্জিনা বেগম(৩২), স্বামী-মোঃ আঃ রউফ শেখ, সাং-ধলজান, থানা-রায়গঞ্জ, জেলা-সিরাজগঞ্জ ।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এই মাদক ব্যবসায়ী দীর্ঘদিন যাবত আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে  সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ এলাকায় অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করে আসছিল।

 

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) এর সারণীর ১৯(ক) ধারায় মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাহাকে সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

 

এ ধরণের মাদক বিরোধী অভিযান সচল রেখে সোনার বাংলা গঠনে র‌্যাব-১২ বদ্ধপরিকর।

র‌্যাব-১২ কে তথ্য দিন – মাদক , অস্ত্রধারী ও জঙ্গিমুক্ত বাংলাদেশ গঠনে অংশ নিন।