সিরাজগঞ্জে সরকার কতৃক নিষিদ্ধ (Tapentadol) ওষুধসহ ০৩ জনসহ মোট ০৪ জন আটক

প্রেস বিজ্ঞপ্তি-র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, জুয়ারি, মাদক ব্যবসায়ী, খুন, ধর্ষণ এবং অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে।

 

১। মঙ্গলবার ২৫ মে ২০২১ তারিখ সিরাজগঞ্জের উল্লাপাড়ার শ্রীকোলাস্থ ড্র্রাগসন ফার্মাসিউটিক্যালস্ এ একটি অভিযান পরিচালনা করে র‌্যাব-১২ এর অপারেশন টিম।

 

অনুমোদন বিহীন এগ্রোভেট ওষুধ তৈরী ও বিক্রয়ের অভিযোগে মোঃ ওয়াহেদ আলী(৩৮) পিতা- আব্দুল গফুর, সাং-শ্রীকোলা, থানা-উল্লাপাড়া, জেলা- সিরাজগঞ্জ কে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং ১ লক্ষ ৫০ হাজার টাকা অর্থ দন্ড করা হয়।

 

র‌্যাবের সহযোগিতায় সার্বিক বিষয় পর্যালোচনা করে ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মঈন উদ্দিন, ক-অঞ্চল, সিরাজগঞ্জ এবং র‌্যাব-১২ এর এ্যাডজুটেন্ট ও অপ্স অফিসার সহকারী পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান এর উপস্থিতিতে উপরোক্ত অনিয়মের দায়ে উক্ত ব্যাক্তিকে আইনের আওতায় আনা হয় এবং সিরাজগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।

 

২। গত ২৫ মে ২০২১ তারিখ রাত ৯.৫৫ ঘটিকায় র‌্যাব-১২ এর স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার,সহকারী পুলিশ সুপার মি. জন রানা এর নেতৃত্বে স্পেশাল কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানাধীন সিরাজগঞ্জ রোডস্থ হাটিকুমরুল এ এইচ এম সাখওয়াত হোসেন জেনারেল হসপিটালের সামনে বিশ্ব রোড সংলগ্ন জয়া মেডিকেলের সামনে পাকা রাস্তার উপর এক নেশা জাতীয় মাদক দ্রব্য টাপেনটাডল ট্যাবলেট বিরোধী অভিযান পরিচালনা করে ৫৮৫ পিচ (Centradol-378,Cynta-190,Lopenta-10,Centra-7) Tapentadol  গ্রুপের নেশা জাতীয় মাদক দ্রব্য টাপেনটাডল ট্যাবলেট (Tapentadol) সহ ০৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। এসময় তাহাদের নিকট থেকে নেশা জাতীয় মাদক দ্রব্য টাপেনটাডল ট্যাবলেট ক্রয়-বিক্রয় এর কাজে ব্যবহৃত ০৪ টি পুরাতন বাটন মোবাইল ফোন এবং নগদ ৪৮০০/-টাকা জব্দ করা হয়।

 

গ্রেফতারকৃত আসামী  ১। মোঃ লিটন আহম্মেদ(৩৫), পিতা-মৃত গোলবার হোসেন,  ২। মোঃ নজরুল ইসলাম(৬৩), পিতা- মৃত আলহাজ¦ মোশারফ হোসেন, উভয়  সাং-চরিয়া শিকার উত্তরপাড়া, উভয় থানা-সলঙ্গা, ৩। মোঃ আহসান হাবিব তালুকদার(৩০), পিতা-মৃত  নুরনবী তালুকদার, সাং-সরাটোল, থানা-উল্লাপাড়া, সর্ব জেলা-সিরাজগঞ্জ।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এই নেশা জাতীয় মাদক দ্রব্য টাপেনটাডল ট্যাবলেট ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবত আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে  সিরাজগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অবৈধ নেশা জাতীয় মাদক দ্রব্য টাপেনটাডল ট্যাবলেট ক্রয়-বিক্রয় করে আসছিল।

 

গ্রেফতারকৃত নেশা জাতীয় মাদক দ্রব্য টাপেনটাডল ট্যাবলেট ব্যবসায়ীদের বিরুদ্ধে ২০১৮ সালের মাদক নিয়ন্ত্রন আইনের ৩৬(১) টেবিলের ২৯(ক) ধারায় মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাহাদেরকে সিরাজগঞ্জের সলঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

 

 

এ ধরণের অবৈধ ওষুধ তৈরী এবং মাদক বিরোধী অভিযান সচল রেখে সোনার বাংলা গঠনে র‌্যাব-১২ বদ্ধপরিকর।

র‌্যাব-১২ কে তথ্য দিন – মাদক , অস্ত্রধারী ও জঙ্গিমুক্ত বাংলাদেশ গঠনে অংশ নিন।

সর্বশেষ সংবাদ